শনিবার ঢাকা সহ সারাদেশে ১৮ দলের বিক্ষোভ কর্মসূচি
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

শনিবার ঢাকা সহ সারাদেশে ১৮ দলের বিক্ষোভ কর্মসূচি

Rijbiশনিবার ঢাকা সহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।  আজ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

জানা যায়, নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে এবং অবরোধ কর্মসূচি চলাকালে বিরোধী জোটের নেতাকর্মীদের হত্যা, নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

রিজভী বলেন, বর্তমান সরকার আমাদের নেতাকর্মীদের আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নির্বিচারে হত্যা করছে। এছাড়া বাসে আগুন ও সাংবাদিকদের ওপর ককটেল নিক্ষেপ করে সহিংসতাকে বাড়িয়ে দিচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় সশস্ত্র বাহিনী দিয়ে বিএনপির নেতৃবৃন্দকে নির্যাতন ও হামলা করে বিরোধী দলের আন্দোলনকে দমন করতে চাচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকার দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। একই সাথে সরকারি চাপে কয়েকটি গণমাধ্যম বিএনপির কমসূচিকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার চালাচ্ছে।

উল্লেখ্য, এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল প্রত্যাখানের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে ৭১ ঘন্টার হরতালের কর্মসূচি দিয়েছিল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের নেতারা।

এই বিভাগের আরো সংবাদ