নেইমার জাদুতে ইকুয়েডরকে উড়িয়ে দিল ব্রাজিল

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের জয়যাত্রা অব্যাহত রাখল শক্তিশালী দল ব্রাজিল। সবশেষ নিজেদের ঘরের মাঠে ইকুয়েডরের বিপক্ষে ২-০ গোলে জিতল তিতের দল। চলতি বাছাইয়ে এটি তাদের টানা পঞ্চম জয়।

আজ শনিবার (০৫ জুন) সকালে পোর্তো আলেগ্রের স্তাদিও বেইরা-রিওতে ইকুয়েডরকে হারিয়ে বাছাই পর্বে জয়ের ছন্দ ধরে রাখল তিতের দল। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রাখলেও গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ব্রাজিলকে। পুরো ম্যচে ১৬ বার শট নেন নেইমাররা। যার মধ্যে সাতটিই ছিল অনটার্গেট শট। কিন্তু এর মধ্যে সফল হয়েছে মাত্র দুটিতে।

বিরতির পর প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। অবশ্য সেই গোলেও অবদান ছিল নেইমারের। ৬৫তম মিনিটে নেইমারের পাস পেয়ে অনেকটা গোলরক্ষকের পাশ ঘেঁষে বুলেট গতির শটে জাল খুঁজে নেন রিচার্লিসন।

শেষ গোলটি করেন নেইমার নিজেই। ম্যাচের যোগ করা সময়ে নেইমারের দুর্বল স্পট কিক ফিরিয়ে দেন দমিনগেস। কিন্তু, পিএসজি ফরোয়ার্ড শট নেওয়ার আগেই লাইন থেকে তার পা বেরিয়ে আসায় ফের শট নেওয়ার সুযোগ পান নেইমার। সুযোগ হাতছাড়া করেননি নেইমার। ফিরতি শটে ঠিকানা খুঁজে নেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

নিজেদের ষষ্ঠ ম্যাচে আগামী বুধবার প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। একই দিন ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে ইকুয়েডর।

অর্থসূচক/কেএসআর