ভাসানচর থেকে পালাচ্ছে রোহিঙ্গা, সন্দ্বীপে আটক ১৪

ভাসানচর থেকে চট্টগ্রামের সন্দ্বীপে পালিয়ে আসার সময় ১৪ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে স্থানীয় জনগণ। রবিবার ভোর সাড়ে চারটায় মাইটভাঙ্গা ইউনিয়নের চৌধুরী বাজার ১ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধ সংলগ্ন নদীর কূল থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, আটক রোহিঙ্গারা দালালের মাধ্যমে শনিবার সন্ধ্যায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে নৌকা দিয়ে সন্দ্বীপ উপকূলে আসে। চট্টগ্রাম হয়ে কক্সবাজার পৌঁছে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্য ছিল তাদের। আটক রোহিঙ্গাদের মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান গ্রামপুলিশের হেফাজতে রেখে পরে সন্দ্বীপ থানা পুলিশের হাতে তুলে দেন।

আটক রোহিঙ্গারা হলেন আয়াতুল করিম (৩০), আশ্রাফ উল্লা (৮), নজিম উল্ল্যাহ (৭), ইয়াসমিন আরা (২৯), সালেখা বেগম (১৪), তাছলিমা (১৬), উম্মে (১৭), মুশফিকা (১৬), মো. সাফায়েত (১৬), অলি উল্লা (১২), মো. আনস (১০), রোজিনা (১৫), শুকতারা (১৫) ও মো.ইমতিয়াজ (১৮)।

এ নিয়ে গত দেড় মাসে চার দফায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্দ্বীপে পালিয়ে আসা মোট ২৯ জন রোহিঙ্গাকে সাধারণ জনগণের সহযোগিতায় আটক করে পুলিশ।

সন্দ্বীপ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহাম্মদ খান বলেন, মাইটভাঙ্গা ইউনিয়নের নদীর কূল থেকে আটক রোহিঙ্গাদের থানায় আনা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.