আ. লীগের আঘাতেই হাসিনা ধ্বংস হবে: রফিকুল

0
101
rofikul
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়া
roficul
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়া

আওয়ামী লীগ নিজেরাই ধ্বংশ হয়ে যাচ্ছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, অনতিবিলম্বে যদি বর্তমান পরিস্থিতি সরকার নিয়ন্ত্রণে না নিতে পারে তাহলে শেখ হাসিনার তৈরি দানব আওয়ামী লীগের আঘাতে হাসিনা নিজেই ধ্বংস হয়ে যাবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে শহীদ জিয়ার ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ রিপাবলিকান ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, দেশে এমন সহিংসতা যদি চলতে থাকে তাহলে বিরোধী দলের দরকার হবে না নিজেরা নিজেরাই ধ্বংস হয়ে যাবে।

জন্য নারায়ণগঞ্জ ও ফেনীর ঘটনা বাংলাদেশের মানুষ আবার দেখতে চায় না উল্লেখ করে তিনি বলেন, এসব গুম খুনের ঘটনা বন্ধ করার জন্য দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। মানুষ আওয়ামী লীগের কৃতকর্মে এখন অতিষ্ঠ।

‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নয়’ আদালতের এই রায়কে জনগণ কখনই মেনে নিবে না এমন দাবি করে তিনি বলেন, আদালতের রায়ে তো দেশ স্বাধীন হয় নাই। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক, এই বাস্তব সত্যকে কেউ ধামাচাপা দিতে পারবে না। সত্য সত্যের মতই জ্বলে উঠবে।

জিয়ার রাজনৈতিক নানা দিকের কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, জিয়ার মূল রাজনীতি ছিল সামাজিক ন্যায় প্রতিষ্ঠা করে শোষণ মুক্ত রাষ্ট্র পরিচালনা করা। জিয়া ক্ষুধা, দারিদ্র বিমোচনের জন্য লড়াই করেছেন।

সংগঠনের সভাপতি এ বি এম আবুল কালাম রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমত উল্লাহ, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, বিএনপির নির্বাহী সদস্য এলিন জেরিন খান, লেবার পার্টির মহাসচিব হামদুলাহ আল মেহেদী প্রমুখ।

জেইউ/সাকি