নিয়ালকো অ্যালয়ে ১৭ দশমিক ৯১ গুণ আবেদন

পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফরমে তালিকাভুক্তির জন্য অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া নিয়ালকো অ্যালয় লিমিটেড ব্যাপক সাড়া পেয়েছে। কোম্পানিটির কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) ১৭ দশমিক ৯১ গুণ আবেদন জমা পড়েছে। গত ১৬ থেকে ২০ মে পর্যন্ত কোয়ালিফাইড ইনভেস্টরদের কাছ থেকে আবেদন জমা নেওয়া হয়। এতে ৩০৯ জন যোগ্য বিনিয়োগকারী আবেদন করেছে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার এমটিবি ক্যাপিটাল লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, নিয়ালকো অ্যালয়ের ৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করার জন্য আবেদন আহ্বান করে। এর বিপরীতে ১৩৪ কোটি ৩৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

২০১৮ সালের রুলস অনুযায়ী কোম্পানিটি প্রতিটি ১০ টাকা করে ৭৫ লাখ শেয়ার যোগ্য বিনিয়োগাকারীদের নিকট ইস্যু করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ভূমি উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

গত ১৫ এপ্রিল বিএসইসির ৭৭০তম সভায় নিয়ালকো অ্যালয় লিমিটেডকে কোয়ালিফাইড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানিজের (কিউআইও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেয় বিএসইসি।

কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর ২০২০ সময়কালে আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৯১ পয়সা এবং পুন:মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ (এনএভিপিএস) মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৪৩ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ হতে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

উল্লেখ, এসএমই তথা ছোট ও মাঝারি কোম্পানিগুলোকে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে ব্যবসা সম্প্রসারণের সুযোগ দিতে এসএমই বোর্ড চালু হচ্ছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.