ভিডিও ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

নতুন একটি ডেটিং অ্যাপ আনছে সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট ফেসবুক। ‘স্পার্কড’ নামের এ অ্যাপ থেকে চার মিনিটের ভিডিও ডেটিং করা যাবে।

সরাসরি মেসেজিংয়ের পরিবর্তে ছোট ভিডিওর মাধ্যমে ডেটিং করার নতুন এ অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। বাজারে অন্য যে ডেটিং অ্যাপ আছে, তাদের থেকে এটি সম্পূর্ণ আলাদা হবে বলে দাবি প্রতিষ্ঠানটির।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, স্পার্কড নামে এই অ্যাপ্লিকেশন থেকে চার মিনিটের ভিডিও করা যাবে। এখানে কোনো পাবলিক প্রোফাইল থাকবে না। স্পার্কড অ্যাপটি যুক্তরাষ্ট্রে ৪৭ জন মানুষকে নিয়ে পরীক্ষা করা হচ্ছে।

ফেসবুকের এই আইডিয়া অনেকটা রিয়েল-ওয়ার্ল্ড ডেটিং ইভেন্টের মতো, যেখানে কোনো সিঙ্গেল ব্যক্তি ভালোবাসার মানুষ খুঁজে পাওয়ার আশায় সরাসরি হাজির হন। পাবলিক প্রোফাইল না থাকায় নিবন্ধনের সময় ব্যবহারকারীকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। কোন ধরনের মানুষের সঙ্গে তিনি ডেট করতে চান, তা উল্লেখ করতে হবে।

কারও সঙ্গে ডেটের শিডিউল পেলে পরবর্তীতে ১০ মিনিটের ভিডিও তৈরি করা যাবে। তবে একটি সেশনে একজন ব্যবহারকারী কতটি ভিডিও করতে পারবেন, সে বিষয়ে এখনো কিছু জানায়নি ফেসবুক।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.