শিগগিরই ধানের দাম নির্ধারণ করা হবে: খাদ্যমন্ত্রী

শিগগিরই ধানের দাম নির্ধারণ করার পাশাপাশি চাল সংগ্রহের দিনক্ষণ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, উৎপাদিত ধানের ন্যায্য দাম গত বছরের মত এবারও নিশ্চিত করবে সরকার। সরকারি গুদামে ধান-চাল কেনার পাশাপাশি খোলা বাজারে তদারকি করা হবে। যাতে কেউ সিন্ডিকেট করে দর নিয়ন্ত্রণ করতে না পারে।

আজ সোমবার (১৯ এপ্রিল) দুপুরে নওগাঁয় বোরো ধানের উৎপাদন, শস্য শ্রমিক ব্যবস্থাপনা, করোনা পরিস্থিতি ও লকডাউন বিষয়ে সভায় অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, উৎপাদিত বোরোর ফলন দ্রুত ঘরে তুলতে হবে। এজন্য প্রতিটি জেলায় শ্রমিক ব্যবস্থাপনা গড়ে তোলার নির্দেশ দেওয়া হচ্ছে। শ্রম উদ্বৃত্ত জেলা থেকে শ্রমিক আনা-নেওয়ার ব্যবস্থা করতে প্রশাসনকে দিক নির্দেশনা প্রদান করেন তিনি। শ্রমিক ব্যবস্থাপনায় গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিদ্যালয় কক্ষ ব্যবহারের পরামর্শ দেন।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ। বক্তব্য দেন নওগাঁ-৪ আসনের সংসদ সদস্য মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক সামসুল ওয়াদুদ প্রমুখ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.