ফটোগ্রাফি ও গান নিয়ে দ্বীপের পথ চলা

ফাহিম ইসলাম দ্বীপ বর্তমান সময়ের চিত্রগ্রাহক ও সংগীতশিল্পী। মিডিয়াতে তিনি দ্বীপ নামেই পরিচিত। ছোটবেলা থেকেই ফটোগ্রাফির প্রতি তার আগ্রহ। সেই আগ্রহ লালন করেই ফটোগ্রাফিকে পেশা হিসেবে নিয়েছেন। খুলেছেন ‘ড্রিমস ইভেন্ট ফটোগ্রাফি’ নামে একটি প্রতিষ্ঠান। এরই মধ্যে দেশের জনপ্রিয় তারকাদের ফটোশুট করেছেন দ্বীপ।

ফটোগ্রাফির পাশাপাশি সংগীতে তার আগ্রহ কম নয়। তাইতো বুলবুল ললিতকলা থেকে গানের তালিম নেন। এরপর দীর্ঘদিন গানের তালিম নেন উস্তাদ সেলিম রেজার কাছে। মাঝে মাঝে বিভিন্ন গানের শোতে অংশ নেন। গান যেন তার নেশা। এখন সুযোগ পেলেই স্টেজ শো করেন দ্বীপ।

ফাহিম ইসলাম দ্বীপ বলেন, বর্তমান যুগে ফটোগ্রাফি এক সম্ভাবনাময় ক্ষেত্র। কারণ ফটোগ্রাফির গুরুত্ব দিন দিন বাড়ছে। এখন শুধু বিয়েবাড়ি কিংবা ঘরোয়া অনুষ্ঠান নয়, যেকোনো ইভেন্টেই ফটোগ্রাফির চাহিদা আছে। এই পেশায় কেটে গেছে আট বছর। আমার পরিবার থেকেও বাধা দিতো ফটোগ্রাফি পেশা হিসেবে নিতে। বিয়েবাড়িতে ছবি তোলাকে ছোট করে দেখা হতো। কিন্তু এখন সবাই বুঝতে পারে ওয়েডিং ফটোগ্রাফি ছোট কাজ নয়, এটি যথেষ্ট সম্মানের। সব প্রতিকূলতাকে জয় করে আজ আমি এই পজিশনে।

গান নিয়ে দ্বীপ আগ্রহ প্রকাশ করে বলেন, পাশাপাশি মিউজিক নিয়েও কাজ করতে চাই। গান গাইছি, প্রতিনিয়ত গানের শো করছি। আমার গানে নতুনত্ব আনার চেষ্টা করছি।

অর্থসূচক/এমএস