এরশাদকে আটকের জন্য চরম মূল্য দিতে হবে: কাদের সিদ্দিকী

shiddqueএরশাদকে যেভাবে আটক করা হয়েছে জাতির কাছে এর জবাবদিহী করতে হবে। এ জন্য সরকারকে চরম মূল্য দিতে হবে বলে জানিয়েছেন কৃষক-শ্রমিক-জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ।

শুক্রবার বিকেলে জাতীয় পার্টির বিশেষ কাউন্সিল সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, যে দেশে মানুষ হাসপাতলে ভর্তির জন্য সিট খালি পাচ্ছে না সে দেশে এরশাদকে অসুস্থতার কথা বলে আটকে রেখে একটি সিট দখল করে রাখা হয়েছে। তাই একজন মুক্তিযোদ্ধা হিসেবে এর নিন্দা জানাই।

সরকার দেউলিয়া হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, একটি দলের কারণে দেশের সকল রীতি-নীতি আজ বিশ্বদরবারে নতজানু হয়ে পড়ছে। দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব আজ হুমকির মুখে।

গণতন্ত্রকে রক্ষা করতে কাজী জাফরের উদ্যোগকে স্বাগত জানিয়ে  কাদের সিদ্দিকি  বলেন, পবিত্র রক্তক্ষরণের মধ্যে দিয়েই তার নেতৃত্বে জাতীয় পার্টির শুভযাত্রা শুরু হলো। গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

দেশবাসিকে কাজী জাফরের পাশে থাকার আহ্বান জানিয়ে কৃষক-শ্রমিক-জনতালীগের এই নেতা বলেন, জাতির আশা আকাঙ্ক্ষা হোক জাতীয় পার্টি, সেই জন্য আমি এ অগ্রযাত্রকে অভিনন্দন জানিয়ে একাত্বতা প্রকাশ করছি।

তিনি বলেন, রাস্তায় বের হলে এখন শুনা যায় ‘এদেশের মানুষ আর হাসিনার সরকার চাই না। এবার চাই পুরুষের সরকার।’

সভায় পার্টির নতুন চেয়ারম্যান কাজী জাফরের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশ এর প্রেসিডেন্ট ডা. এ কিউ এম বদরুদ্দোজা চোধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব) মাহবুবুর রহমান, জে.এস ডি. এর সভাপতি আ.স.ম আব্দুর রব, পার্টির মহাসচিব গোলাম মসীহ্সহ দলের প্রেসিডিয়াম সদস্যবৃন্দ।

জেইউ/