পরিত্যক্ত মর্টারশেল থেকে গাইবান্ধায় বিস্ফোরণ: র‌্যাব

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি বাড়িতে বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। পরিত্যক্ত মর্টারশেল থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে পরিত্যক্ত শেল থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছে র‌্যাব। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় র‌্যাব সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, ওই বাড়ির পাশে রাস্তার কাজ চলছে। সেখান থেকে সম্প্রতি একটি মর্টারশেল পায় ওই পরিবারের সদস্যরা। বুধবার বিকেলে সেটি ধারাল কিছু দিয়ে কাটছিলেন কয়েকজন। এরই এক পর্যায়ে এটি বিস্ফোরিত হয়।

প্রসঙ্গত, বুধবার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাড়ির মালিক বোরহান উদ্দিন (৩৫), প্রতিবেশী ওয়াহেদুল ইসলাম (৩২) ও অজ্ঞাতপরিচয় একজন।

জানা গেছে, বিকেল সাড়ে ৩টার দিকে দুই ব্যক্তি এসে বোরহানের খোঁজ করেন। একটু পর সেখানে ওয়াহেদুলও আসেন। এরপর তারা বাড়ির একটি অব্যবহৃত ঘরে যাওয়ার কিছুক্ষণ পর বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

অর্থসূচক/কেএসআর