সবার চোখ ফাঁকি দিয়ে বাসায় সাকিব

গণমাধ্যম কর্মীরা যখন সাকিব আল হাসানের অপেক্ষায় ব্যস্ত ঠিক তখনই সেখানে থাকা সাংবাদিকদের সামনে দিয়ে একটি কালো গাড়িতে চড়ে বাসায় চলে গেলেন তিনি। কিন্তু টের পেলেন না সেখানে অপেক্ষায় থাকা কোনো গণমাধ্যম কর্মীই।

কিছুক্ষণ পর নিরাপত্তার দায়িত্বে থাকা এক কর্মী জানালেন, আপনারা যার জন্য অপেক্ষা করছেন সে তো আপনাদের সামনে দিয়ে চলে গেলো। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খানের সঙ্গে যোগাযোগ করে গণমাধ্যম কর্মীরা। তখন তিনি জানান, সাকিব তো বাসায় চলে গেছে।

ক্রিকফ্রেঞ্জির লাইভে সাকিবের সাক্ষাৎকারের পর উত্তাল দেশের ক্রিকেট অঙ্গন। এই উত্তাপের মধ্যেই কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রাত ২টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। যদিও রাত ২টায় আসার কথা ছিল তাঁর। তবে ফ্লাইট বিলম্ব হওয়ায় ৫ মিনিট দেরিতে ঢাকায় পা রাখেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের পর্দা উঠবে আগামী ৯ এপ্রিল। এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২২ গজ মাতাবেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। এরই মধ্যে মুম্বাইয়ে জড়ো হতে শুরু করেছেন কলকাতার ক্রিকেটাররা।

শনিবার নাইট রাইডার্সের হোটেলে উঠেছেন দীনেশ কার্তিক, ভরুণ চক্রবর্তী, রাহুল ত্রিপাঠি, কমলেশ নাগারকোটি, সন্দিপ ওয়ারিয়ার এবং ভৈভব আরোরা। সেই সঙ্গে দলের সঙ্গে যোগ দিয়েছেন, নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ার এবং সহকারী বোলিং কোচ ওমকার সালভি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল দ্রুতই দলের সঙ্গে যোগ দেবেন বলে জানানো হয়েছে দলটির পক্ষ থেকে। বাংলাদেশ হয়ে আইপিএল খেলতে ভারত যাওয়ার কথা রয়েছে সাকিবের।

আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছুটি দিলেও ধারণা করা হচ্ছে সাকিবকে এই টুর্নামেন্টে খেলতে নাও দিতে পারে বিসিবি। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি তারা। মূলত ক্রিকফ্রেঞ্জির লাইভে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানকে নিয়ে মন্তব্য করায় সাকিবকে দেয়া ছাড়পত্র পুনর্বিবেচনা করা হবে বলে জানিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সাকিব সর্বশেষ লাল-সবুজের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওয়ানডে সিরিজের পর খেলেছেন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে। তবে দ্বিতীয় দিন চোট পাওয়ায় ছিটকে যেতে হয় দ্বিতীয় টেস্ট থেকে।

 

অর্থসূচক/এএইচআর