নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণা কাজী জাফরের, অবরোধে সমর্থন
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণা কাজী জাফরের, অবরোধে সমর্থন

kazi-jafar-smনিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান বলে ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির নেতা কাজী জাফর। শুক্রবার বিকেলে জাতীয় পার্টির বিশেষ কাউন্সিল সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সভায় বিএনপির ডাকা ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করলেন জাতীয় পার্টির এই নতুন চেয়ারম্যান (স্বঘোষিত) কাজী জাফর। সেই সাথে গণতন্ত্র রক্ষায় সকল আন্দোলনে থাকবেন বলেও জানান তিনি।
কাজী জাফর বলেন, দলীয় গঠনতন্ত্রের ৩৭ ধারা মোতাবেক এরশাদকে নোটিশ দেওয়া হয়েছিল; আর এ ধারা অনুযায়ী দলের সিনিয়র সকল সদস্যদের মতামতের ওপর ভিত্তি করেই তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ঢাকা এখন সারা বাংলাদেশ থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে পড়ছে উল্লেখ করে তিনি বলেন, এই জন্য সরকার আর এরশাদ নির্বাচন নিয়ে নাটক সাজিয়েছে।
এরশাদ সম্পর্কে তিনি বলেন, এরশাদ বলছে তিনি আটক, কারারুদ্ধ। অথচ তিনি সবার সাথে দেখা করতে পারেন, দলের সদস্যদের কাউকে প্রমোশন দিতে পারেন আবার বহিষ্কারও করতে পারেন। তাহলে আটকের কথা বলা মানে জনগণের কাছে নিজেকে নির্দোশ প্রমাণের জন্য চেষ্টা করছেন। কিন্তু দেশের মানুষকে বোকা বানানো এত সহজ নয়।

নির্বাচনী সহিংসতা সম্পর্কে তিনি বলেন, তফসিল ঘোষণার পর এ পর্যন্ত সারাদেশে ১৫২ জন শহিদ হয়েছেন। তাদের রুহের মাগফেরাত কামনা করি। গণতন্ত্রেও জন্যই তারা শহিদ হয়েছেন।

এখনও প্রতিদিন গড়ে ১০ জন করে মানুষ শহিদ হচ্ছে বলে জানালেন জাতীয় পার্টির নতুন এ চেয়ারম্যান।
বিনা ভোটে ১৫৭ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, এ জয়ের ফলে জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। যার পরিণাম কখনই শুভ হবে না।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশ এর প্রেসিডেন্ট ডা. এ কিউ এম বদরুদ্দোজা চোধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব) মাহবুবুর রহমান, জে.এস ডি. এর সভাপতি আ.স.ম আব্দুর রব, পার্টির মহাসচিব গোলাম মসীহসহ দলের সকল প্রেসিডিয়াম সদস্যবৃন্দ।

জেইউ/এআর

 

এই বিভাগের আরো সংবাদ