বাংলাদেশের জন্য সুখবর, খেলবেন না টেলর

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে কেন উইলিয়ামসনের পর এবার রস টেলরকে পাচ্ছেনা নিউজিল্যান্ড। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে প্রথম ওয়ানডে খেলবেন না দলটির অন্যতম সেরা এই ব্যাটসম্যান। তবে বাকি দুটি ওয়ানডে ম্যাচে তাকে পেতে আশাবাদী নিউজিল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।

ইতোমধ্যে টেলরের বদলি হিসেবে মার্ক চ্যাপম্যানকে প্রথম ওয়ানডের স্কোয়াডে অন্তভূক্ত করা হয়েছে। ২০ মার্চ থেকে শুরু হবে টাইগারদের নিউজিল্যান্ড মিশন। তার আগে কিউই দুই সেরা ব্যাটসম্যানের অনুপস্থিতি বাংলাদেশের জন্য সুখবরই বটে।

জানা যায়, গত ১১ মার্চ প্লাঙ্কেট শিল্ডে তার দল সেন্ট্রাল স্ট্যাগসের হয়ে ওয়েলিংটন ফায়ারবার্ডসের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়েই বিপত্তিটা বাঁধান টেলর। প্রথম ওয়ানডের দল থেকে ছিটকে গেলেও তিনি থাকবেন দলের সঙ্গেই। ডানেডিনে তাকে চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখবেন দলের চিকিৎসকরা।

টেলরের চোটের খবরটি নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড নিজেই। তিনি বলেন, ‘সিরিজ শুরুর ঠিক আগে এমনটা হওয়া রসের জন্য কষ্টের। এটা ছোটখাটো চোট। আমরা আশাবাদী কিছুটা বিশ্রাম নিলে ও সঠিক পুনর্বাসন হলে ক্রাইস্টচার্চের দ্বিতীয় ম্যাচে তাকে ফিট পাবো।’

২০১৪ সালের পর এই প্রথমবার উইলিয়ামসন এবং টেলর দুজনকেই সেরা একাদশে দেখা যাবে না। এতে করে বাংলাদেশের বিপক্ষে অভিষেক ঘটার সম্ভাবনা রয়েছে ডেভন কনওয়ে এবং উইল ইয়ংয়ের। ২০ মার্চের পর সিরিজের বাকি দুটি ওয়ানডে ২৩ এবং ২৬ মার্চ।

 

 

অর্থসূচক/এএইচআর