কারাগার থেকে পালানো রুবেল নরসিংদীতে গ্রেফতার

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদী থেকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) সকালে নরসিংদীর রায়পুর থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, গোপন খবরের ভিত্তিতে নরসিংদী পুলিশের সহযোগিতায় রুবেলকে গ্রেফতার করেছে টিম কোতোয়ালি। তাকে চট্টগ্রামে আনা হচ্ছে।

কারা সূত্রে জানা গেছে, রুবেল নগরের সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি। গত ৮ ফেব্রুয়ারি পুলিশ তাকে গ্রেফতার করে। ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে পাঠান আদালত। গত শনিবার (৬ মার্চ) ভোর ৬টায় আসামিদের হাজিরা গণনার সময় রুবেলের অনুপস্থিতি কারা কর্তৃপক্ষের নজরে আসে। পরে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

এ ঘটনার তদন্তে খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজন মো. ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে জেলা প্রশাসকের নির্দেশে আরেকটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

ঘটনার পরপরই রোববার চট্টগ্রাম কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়। সাময়িক বরখাস্ত করা হয় কারারক্ষী ও সহকারী কারারক্ষীকে।

অর্থসূচক/এমএস