শুধু নারী বলে নিজেকে পিছিয়ে রাখা উচিত নয়: অপু বিশ্বাস

ঢাকাই চলচ্চিত্রের দর্শক নন্দিত অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছেন অনেক সুপার হিট ছবি। রূপ আর অভিনয়ের জাদু দিয়ে পেয়েছেন ‘বিউটি কুইন’ খ্যাতি। ব্যক্তিগত নানা ঝামেলার কারণে বেশ কিছুদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন অপু বিশ্বাস। দেখা যায়নি নতুন কোনো চলচ্চিত্রে। তবে সবকিছু ছাপিয়ে আবারো নতুন উদ্যমে কাজে ফিরেছেন এই নায়িকা।

সোমবার সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। আর এ নারী দিবস উপলক্ষে অর্থসূচকের সাথে আলাপকালে অপু বিশ্বাস দিলেন বিশেষ বার্তা।

অপু বিশ্বাস বলেন, নারী দিবসে আমি মেয়েদের তথা নারীদের উদ্দেশ্যে বলবো তারা যেন কখনোই শুধু একজন মেয়ে মানুষ না ভাবে। আমরা মানুষ, আমারও পারি, আমারও কোনো কিছুতে পিছিয়ে নেই। মানুষ হিসেবে এক জীবনে অনেক কিছুই করার আছে। মেয়েরা তার বাইরে নয়। শুধু নারী বলে নিজেকে পিছিয়ে রাখা উচিত নয়। কাজের সাথে কোনো সমঝোতা নেই। ভালো কাজের নিজেকে সম্পৃক্ত রাখা উচিত সব-সময়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের নারীদের আইডল উল্লেখ করে অপু বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন যে বুদ্ধি, মেধা, সচেতনতা থাকলে সবকিছু জয় করা সম্ভব। নারী বলে আলাদা কিছু নেই। আমিও আমার ব্যক্তি জীবন থেকে বলতে চাই, ইচ্ছে থাকলে সব কিছুই সম্ভব। সুতরাং নিজেদের মনোবল শক্ত করে সামনে এগিয়ে যাওয়া।

নারী দিবসে বিশেষ চাওয়া কী জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, এই দিনে আমার একটিই চাওয়া যে, ধর্ষণের সঠিক বিচার হোক। যখন দেখি ছোট ছোট বাচ্চা মেয়েদের ধর্ষণ করা হয় তখন আসলে নিজেকে ঠিক রাখা যায় না। সেই বাচ্চা মেয়েটি আমার বোন, মেয়ে হতে পারতো। তাই সরকারের কাছে আমার চাওয়া হলো কোনো ব্যক্তিকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হলে কোনো কথা না শুনেই যেন তার মৃত্যুদণ্ড দেয়া হয়। এটা করা হলে এরকম কাজ করার সাহস আর কেউ পাবে না।

এদিকে অপু বিশ্বাস অভিনীত দেবা বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিটি মুক্তি অপেক্ষায় আছে। ছবিতে অপু বিশ্বাসের সাথে জুটি বেঁধেছেন নায়ক বাপ্পি চৌধুরী।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.