কোথাও কি সুষ্ঠু ভোট নেই, প্রশ্ন কবিতা খানমের

সুষ্ঠু ভোট হওয়ার বিষয়টিও স্বীকৃতিতে আসা উচিত বলে মনে করেন নির্বাচন কমিশনার কবিতা খানম। একইসঙ্গে তিনি প্রশ্ন রেখেছেন, কোথাও কি সুষ্ঠু ভোট নেই?

আজ মঙ্গলবার (০২ মার্চ) সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জাতীয় ভোটার দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, সকালে উঠেই একটি পত্রিকার শিরোনামে মনটা খারাপ হয়ে গিয়েছিল। ‘ভোটার আছে, ভোটার দিবস আছে, সুষ্ঠু ভোট নেই’- কথাটা কি সার্বিকভাবে গ্রহণযোগ্য? কোথাও কি সুষ্ঠু ভোট নেই? আমি মনে করি, সুষ্ঠু ভোট হওয়ার বিষয়টিও স্বীকৃতিতে আসা আবশ্যক। তা না হলে ভুল মেসেজ যায় জাতির কাছে।

মঙ্গলবার দেওয়া বক্তব্যে যাদের ১৮ বছর পূর্ণ হয়েছে, তাদের সবাইকে ভোটার হিসেবে নিবন্ধিত হওয়ার আহ্বান জানান কবিতা খানম। তিনি ১৮ বছর পূর্ণ হওয়া তরুণদের ভোটার হয়ে স্বাধীন মতামত দিয়ে সঠিক ব্যক্তিকে নির্বাচিত করতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

আজই ভোটার দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে আরেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচনের বিভিন্ন অনিয়ম তুলে ধরেন। তিনি লিখিত বক্তব্যে বলেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ (লেবেল প্লেয়িং ফিল্ড) থাকছে না। বিনা প্রতিদ্বন্দ্বীতায় প্রার্থী জয়ী হয়ে যাচ্ছেন। আগের রাতে ভোট হয়ে যায়।

ইসি মাহবুব তালুকদারের এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেন, মাহবুব তালুকদার কমিশনকে হেয়, অপদস্থ ও নিচে নামানোর জন্য যা করা দরকার, সবই করে চলেছেন। তিনি (মাহবুব তালুকদার) ব্যক্তিগত স্বার্থে ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে কমিশনকে হেয় করছেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.