বারাকা পতেঙ্গার কাট-অফ প্রাইস ৩২ টাকা

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার প্রক্রিয়ায় থাকা বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের কাট-অফ প্রাইস ৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। সর্বোচ্চ প্রাইস ৩২ এবং সর্বনিন্ম ১৩ টাকা বিট করেছেন ইন্সটিউশনাল ইনভেস্টর বা  প্রাতিষ্ঠানিক যোগ্য বিনিয়োগকারীরা। কোম্পানিটির নিলামে এই দর নির্ধারণ করা হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২২ ফেব্রুয়ারি বিকাল ৫টা থেকে ২৫ ফেব্রুয়ারি বিকাল ৫টা পরযন্ত কোম্পানিটির নিলামা বা বিডিং চলে।

বিধি অনুসারে, নিলামের মাধ্যমে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধরণ করা হয়। আর ওই কাট-অফ মূল্যের চেয়ে ১০ শতাংশ কম দামে সাধারণ বিনিয়োকারীদের কাছে শেয়ার বিক্রি করবে কোম্পানিটি।

গত ৫ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম কমিশন সভায় বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডকে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য নিলামের অনুমতি দেয়া হয়। তার প্রেক্ষিতে নিলামের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বারাকা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকা কোম্পানিটি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলি ও বারাকা পাওয়ারে বিনিয়োগ করবে। একই সাথে আংশিক দীর্ঘ মেয়াদী ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে।
৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে বারাকা পতেঙ্গা পাওয়ারের শেয়ার প্রতি সমন্বিত আয় (Consolidated EPS) ছিল ৪ টাকা ৩৭ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় (Solo/Separate EPS) ছিল ১ টাকা ৮৪ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা। আরএককভাবে এনএভিপিএস ছিল ২০ টাকা ৯৮ পয়সা।
লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড বারাকা পতেঙ্গার ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে।

অর্থসূচক/এসএ/

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.