কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চুক্তি

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ৯টি বাণিজ্যিক ব্যাংক ও ৫টি আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে পার্টিসিপেশন এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়েছে।

আন্তর্জাতিক বাজারে রফতানিমুখী শিল্পখাতের প্রতিযোগিতামূলক সক্ষমতা অধিকতর বৃদ্ধিকল্পে ‘রফতানি নীতি ২০১৮-২১’ এর আলোকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক টেকনোলজি ডেভেলপমেন্ট বা আগ্রেডেশন ফান্ড নামে ১০০০ (এক হাজার) কোটি টাকার পুনঃঅর্থায়ন তহবিল গঠন করা হয়েছে। এই তহবিলের আওতায় পুনঃঅর্থায়ন সুবিধা পেতে এই চুক্তি স্বাক্ষর হয়।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের আয়োজনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল।

অনুষ্ঠানে নির্বাহী পরিচালক মো. সহিদুল ইসলাম, সংশ্লিষ্ট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা এবং সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক খন্দকার মোরশেদ মিল্লাতসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পক্ষে সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক এবং ইস্টার্ন ব্যাংক লি., মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি., মার্কেন্টাইল ব্যাংক লি., ব্র্যাক ব্যাংক লি., সাউথইস্ট ব্যাংক লি., এক্সিম ব্যাংক লি., দি প্রিমিয়ার ব্যাংক লি., এনআরবি ব্যাংক লি., বাংলাদেশ কৃষি ব্যাংক, আইপিডিসি ফাইন্যান্স লিঃ, আইডিএলসি ফাইন্যান্স লি., বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লি., ইউনাইটেড ফাইন্যান্স লি. এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লি. এর প্রধান নির্বাহীরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অর্থসূচক/এনএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.