ত্রিদেশীয় সিরিজের সূচি প্রকাশ শীঘ্রই

চলতি বছর ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্ব আসরে মাঠে নামার আগে ঘরের মাঠে তিন বড় প্রতিপক্ষের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তামিম ইকবাল-সাকিব আল হাসানদের বিপক্ষে খেলতে আসছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দল। এ ছাড়া আসার কথা রয়েছে নিউজিল্যান্ডেরও।

আইসিসির ভবিষ্যৎ সফর সূচী অনুযায়ী, ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হওয়ায় এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হতে পারে।

এই ত্রিদেশীয় সিরিজের সূচি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরি বলেন, ‘এখন পর্যন্ত এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এই খেলাগুলো ভবিষ্যৎ সফর পরিকল্পনায় ধরা আছে। দিন-তারিখ এখনো নিশ্চিত হয়নি। এসব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সফরকারী দলের সঙ্গে যোগাযোগ করছে। হয়তো যে কোনো একটা সময় আমরা এসব আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার মতো অবস্থায় আসব।’

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ না হলে বাংলাদেশে শুধু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তা মোটামুটি নিশ্চিত। নিউজিল্যান্ডও একই সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য বাংলাদেশ সফর করবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে গত বছর বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। কোভিডের প্রকোপে স্থগিত হয়ে যায় দুটি সিরিজই। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলবে তারা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.