রাজনৈতিক পরিবারের গল্প নিয়ে অনন্ত জলিলের ‘নেত্রী: দ্য লিডার’

জনপ্রিয় চিত্রনায়ক, প্রযোজক, ব্যবসায়ী অনন্ত জলিল। ২০১০ সালে খোঁজ-দ্যা সার্চ সিনেমার মাধ্যমে ঢালিউডের চলচ্চিত্রে যাত্রা শুরু করেন তিনি। এরপর বেশ কিছু চলচ্চিত্র দর্শকদের উপহার দেন।

বেশ লম্বা বিরতির পর ফের নতুন চলচ্চিত্র নিয়ে দর্শকের সামনে হাজির হতে যাচ্ছেন অনন্ত জলিল। ‘দিন: দ্য ডে’ নামের ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনার এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। তার সঙ্গে জুটি বেঁধেছেন তারই স্ত্রী বর্ষা।

এই জুটি আরও এক নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন। সেই সিনেমার নাম ‘নেত্রী: দ্য লিডার’। এখানে অভিনয়ের পাশাপাশি পরিচালনার দায়িত্বও পালন করবেন অনন্ত। আন্তর্জাতিক মান ও বাজারকে লক্ষ করে নির্মিত হতে যাওয়া এই সিনেমার পরিচালনায় থাকবেন ভারত ও তুরস্কের আরও দুজন পরিচালক।

চলচ্চিত্রটি নির্মিত হবে বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায়। গতকাল রোববার (৭ ফ্রেব্রুয়ারি) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন অনন্ত।

ছবিতে একজন নেত্রীর চরিত্রে দেখা যাবে বর্ষাকে। মূলত তাকে কেন্দ্র করেই এ সিনেমার গল্প। এখানে গুরুত্বপূর্ণ আরেকটি চরিত্রে অভিনয় করবেন কাজী হায়াৎ ও ইলিয়াস কাঞ্চন।

ছবির গল্প জানিয়ে অনন্ত সংবাদ সম্মেলনে বলেন, সিনেমাটিতে সিলেট অঞ্চলের একটি রাজনৈতিক পরিবারের গল্প তুলে ধরা হবে। একজন নেতার মেয়ে কেমন করে পরিবারের ঐতিহ্যকে টিকিয়ে রাখে, কেমন করে সে নানা নেতিবাচকতা ও প্রতিবন্ধকতাকে জয় করে সবার প্রিয় নেত্রী হয়ে ওঠে তা উপস্থাপন করার হবে।’

২৭ ফেব্রুয়ারি ছবির অভিনয়শিল্পীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হবে। এরপর ২৮ ফেব্রুয়ারি থেকে সিলেট ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় চলবে এ সিনেমার শুটিং। তুরস্কেও হবে বেশ কিছু অংশের দৃশ্যধারণ।

এ সিনেমায় ভারতীয় তিন জনপ্রিয় অভিনেতা অভিনয় করবেন। তারা হলেন প্রদীপ রাওয়াত, ও কবির দুহান সিং ও রবি কিষান। তবে গতকাল সংবাদ সম্মেলনে অনন্ত জানান, রবি কিষানের জায়গায় পরিবর্তন এসেছে। তার বদলে এখানে দেখা যাবে ভারতের অভিনেতা তরুণ অরোরা।

অর্থসূচক/এএ/এমএস