দাম সাড়ে সাত কোটি টাকা, বিক্রি হলো সাড়ে আট হাজারে
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

দাম সাড়ে সাত কোটি টাকা, বিক্রি হলো সাড়ে আট হাজারে

man-with-opera-hatবরাত জোরে সবই সম্ভব! প্রমাণ পাওয়া গেলো গতকাল, বিশ্ব বিখ্যাত শিল্পী পাবলো পিকাসোর যে ছবির দাম বাংলাদেশি টাকায় অন্তত সাড়ে সাত’কোটি টাকা, সেই ছবি মাত্র আট হাজার ৫০০ টাকা খরচ করে পেয়ে গেলেন এক মার্কিন নাগরিক।
জনকল্যাণের লক্ষ্য নিয়ে আমেরিকার নামকরা একটি নিলাম সংস্থার পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল অনলাইন লটারির।

 

২৫ বছরের জেফ্রি গোনানো সেই লটারিতেই টিকিট কেটেছিলেন। বরাত জোরে পেয়ে গেলেন খোদ পিকাসোর আঁকা একটা ছবি। পাঁচ-সাত কোটি টাকা খরচ করেও যেখানে পিকাসোর ছবি পাওয়া যায় না, সেখানে মাত্র সাড়ে আট হাজার টাকায় জেফ্রি তা পেয়ে গেলেন!

এটাকে বরাত জোর ছাড়া আর কিইবা বলা যেতে পারে!
পিকাসোর অন্যতম পৌত্র অলিভিয়ের পিকাসোও অনলাইন লটারির তদারকিতে ছিলেন।

তিনি জানিয়েছেন, পুরস্কার হিসেবে যে ছবিটি জেফ্রি পেয়েছেন সেই, ‘দ্য ম্যান ইন দ্য অপেরা হ্যাট’ ছবিটি তাঁর দাদু ১৯১৪ সালে এঁকেছিলেন।
ইউনেস্কোর তত্ত্বাবধায়নে পুরো লটারি প্রক্রিয়া সম্পন্ন হয়। প্রতি টিকিটের মূল্য ১০০ ইউরো নির্ধারণ করে অনলাইন লটারির জন্য বিক্রি করা হয়েছিল ৫০ হাজার টিকিট। নিলাম সংস্থা সথবির পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্ব বিখ্যাত শিল্পীর ছবি প্রায় বিনা মূল্যে পেতে কয়েক মিনিটের মধ্যেই লটারির সব ক’টি টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।
উল্লেখ্য, এই আয়োজনের উদেশ্য ছিলো টিকিট বিক্রি করে যে টাকাটা পাওয়া যাবে তা খরচ করা হবে দরিদ্র দেশগুলির একাধিক স্বাস্থ্য প্রকল্পে।

এই বিভাগের আরো সংবাদ