আহমেদাবাদ টেস্টেই দর্শক ফেরাচ্ছে ভারত

আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ের এম. এ. চিদাম্বরম স্টেডিয়ামে শুরু হবে ভারত-ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের দ্বিতীয় টেস্ট ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে একই মাঠে। এরপর সিরিজের শেষ দুই টেস্ট অনুষ্ঠিত হবে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে।

ইংল্যান্ড-ভারতের তৃতীয় টেস্ট দিয়েই আন্তর্জাতিক টেস্ট ভেন্যু হিসেবে যাত্রা শুরু করবে বিশ্বের সবচেয়ে বড় এই স্টেডিয়ামটি। ইংলিশদের বিপক্ষে তৃতীয় টেস্ট দিয়েই মাঠে দর্শক ফেরাতে যাচ্ছে ভারত। গেলো সপ্তাহে ভারতের ক্রীড়া মন্ত্রনালয় থেকে স্ট্রান্ডার্ড ওপারেটিং সিস্টেম (এসওপি) প্রণয়ন করা হয়েছে।

সেই অনুযায়ী স্টেডিয়ামে দর্শক ফেরাতে বাঁধা নেই বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই)। আর এটি মেনেই মোতেরার উদ্বোধনী দিন থেকেই দর্শক উপস্থিতি থাকবে বলে ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম এএনআই নিউজকে নিশ্চিত করেছেন বিসিসিআইয়ের একজন কর্মকর্তা।

দর্শক ফেরা প্রসঙ্গে বিসিসিআইয়ের শীর্ষ স্থানীয় এক কর্মকর্তা বলেন, ‘জ্বী, এটি আমাদের লক্ষাধিক ক্রিকেট ভক্তের জন্য একটি স্বাগতম বার্তা। তারা মোতেরা টেস্টে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবেন।’

সিরিজের শুরু থেকেই দর্শক ফেরানোর পরিকল্পনা ছিলো বিসিসিআইয়ের। যদিও তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোশিয়েসন (টিএনসিএ) সেই পরিকল্পনায় জল ঢেলে দিয়েছিলো। রাজ্য ক্রিকেট সংস্থা করোনার উদ্বেগ থেকে বাঁচতে দর্শকশূন্য ম্যাচ করতে চায় বলে জানিয়েছিল। যদিও সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকেই দর্শক ফেরাতে আগ্রহী বিসিসিআই।

দর্শক ফিরলেও রাজ্যের আইন অনুযায়ী ধারণক্ষমতার ৫০ ভাগ দর্শক ফেরাবে বলে জানিয়েছেন টিএনসিএ কর্মকর্তা আরএস রমেশ্মমী। যদিও সিদ্ধান্তের অনেক কিছুই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ও বিসিসিআই এর ওপরেও নির্ভর করছে বলে জানিয়েছেন তিনি। নিশ্চিত সিদ্ধান্ত সোমবারের বৈঠকের পরে জানাবেন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

 

 

অর্থসূচক/এএইচআর