আসছে ৭৮ লাখ টাকা দামের ১০৫ ইঞ্চির টিভি

samsungআরও শার্প, আরও বেশি ফ্ল্যাট, স্ক্রিনটা একটু বাঁকানো থাকবে, ছবিগুলো আরও বড় দেখায়। এরকম বহুমুখী বৈশিষ্ট্য নিয়ে এবার ১০৫ ইঞ্চি আকৃতির বাঁকানো ডিসপ্লে’র টেলিভিশন তৈরির পরিকল্পনা করেছে স্যামসাং ও এলজি  জায়ান্ট কোম্পানি। আগামি বছরের শুরুতেই কনজ্যুমার ইলেকট্রনিক শো (সিইএস)-এবিশ্বের সবচেয়ে বড়  আকৃতির বাঁকানো ডিসপ্লে’র এই টেলিভিশন প্রদর্শন করার ঘোষণা দিয়েছে তারা। আর এর দাম হবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮ লাখ টাকা। খবর নিউজ ডট কম ডট এ ইউ-এর।

 

এর আগে এই দুই জায়ান্ট ৫৫ ইঞ্চি আকৃতির বাঁকানো ডিসপ্লে’র টেলিভিশন বাজারে আনে।

এলজি জানিয়েছে, এই বাঁকানো আল্ট্রাএইচডি টেলিভিশন আগের বাঁকানো ডিসপ্লে’র টেলিভিশনের চেয়ে আকৃতিতে দ্বিগুন বড এবং বাকানো হবে।

ছবির সর্বোচ্চ মান নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে নতুন করে ডিজাইন করা থিন ফিল্ম ট্রানজিস্টর (টিএফটি)। এতে করে যেকোনো দিক থেকে দেখতে গেলেই পরিস্কার ছবিটি দেখার সুযোগ পাবে দর্শক। এতে আছে (৫১২০ বাই ২১৬০) স্ক্রিন রেজ্যুলেশন এবং ২১:৯ আসপেক্ট রেশিও। যাতে দর্শক সিনেমা হলের স্ক্রিনের মতো ছবি দেখতে পারবেন।

অন্যদিকে, স্যামসাং জানিয়েছে, তাদের এই ১০৫ ইঞ্চি আকৃতির বাঁকানো আল্ট্রাএইচডি টিভি এলজি‌‌‍’র টিভির মতোই। তবে এটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এটি রঙ এবং দৃশ্যের প্রকৃত চিত্রটি তুলে ধরতে পারে। এটিও ওই শোতে প্রদর্শন করা হবে।

প্রসঙ্গত, এই নতুন প্রযুক্তির দাম ও রিলিজের তারিখ এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না, তবে তা এক লাখ ডলারের কম হবে না। জানুয়ারির ৭ থেকে ১০ তারিখ অনুষ্ঠিতব্য সিইএসে টিভি দুইটি প্রদর্শন করা হবে বলে জানিয়েছেন উভয় প্রতিষ্ঠান।