তৃতীয় বারের মতো সেরা করদাতা শাকিব খান

প্রতি বছরের ন্যায় এবারও সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড ( এনবিআর)। বিভিন্ন বিভাগে সেরা করদাতাদের দেয়া হবে ট্যাক্স কার্ড। সম্প্রতি ঘোষিত এই তালিকায় তৃতীয় বারের মতো নাম এসেছে ‘মেগাস্টার’ শাকিব খানের।

দেশের শোবিজ অঙ্গন থেকে ২০১৯-২০ অর্থবছরে সেরা করদাতার পুরস্কার পাচ্ছেন ঢালিউডের শীর্ষ এই নায়ক।

গণমাধ্যমকে দেওয়া তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় শাকিব খান বলেন,‘দেশের স্বার্থে ও সচেতন নাগরিক হিসেবে কর প্রদান করা দায়িত্ববোধের পরিচয়। অন্যান্য যারা করের আওতা ভুক্ত তাদেরও কর প্রদান করা উচিত। শাকিব খান বলেন, দেশের বেশিরভাগ মানুষের মনে একটা ভ্রান্ত ধারণা, এ সেক্টরে (সিনেমা) কাজের মাধ্যমে হয়তো ভালো ক্যারিয়ার গড়া যায় না। কারণ, শিল্পীদের সাহায্য দরকার হলে যেভাবে ফলাও করে প্রচার হয় একইভাবে শিল্পীদের সাফল্যগুলো সেভাবে প্রচার হয়ে ওঠে না।’

চারবার বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার পাওয়া দুই বাংলার এই জনপ্রিয় নায়ক আরও বলেন, অন্যান্য মাধ্যমে কাজ করে যারা সফল হয়ে ট্যাক্স দিচ্ছেন, আমি সিনেমায় পেশা গড়ে একইভাবে ট্যাক্স দিচ্ছি। এটা আমার নিজের জন্য যেমন গর্বের বিষয়, তেমনি আমার সেক্টরের প্রতিটি মানুষের জন্য গর্বের। এখানেও ভালো কাজ করে প্রতিষ্ঠা পাওয়া যায় এবং সফল হওয়া সম্ভব। এতে করে মানুষের ভ্রান্ত ধারণা দূর হবে। পাশাপাশি পরবর্তী জেনারেশন যেন এ ব্যাপার মাথায় রাখে।

এর আগে দুইবার দেশের বাইরে শুটিংয়ে থাকায় ট্যাক্স কার্ড গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি শাকিব খান। তবে একবার অনুষ্ঠানের পর দেশে ফিরে ট্যাক্সকার্ড গ্রহণ করেছিলেন ঢালিউড কিংখান। তিনি বলেন, করোনার কারণে এবার যেহেতু দেশে আছি, আমি অবশ্যই অনুষ্ঠানে উপস্থিত থাকবো।

জানা গেছে, শিগগিরই বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার প্রদান করা হবে।

কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার। থাকছে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনায় আমন্ত্রণ।

অর্থসূচক/এএ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.