রাবিতে পরিবহন ধর্মঘট বিপাকে সাধারণ ছাত্ররা
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

রাবিতে পরিবহন ধর্মঘট বিপাকে সাধারণ ছাত্ররা

রাবিরাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাসচালককে পিটিয়ে গুরুতর আহত করেছে ছাত্রলীগ নেতা কর্মীরা। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয় পরিবহন শ্রমিকরা বাস ধর্মঘটের ডাক দিয়েছে। বাস চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী।

শনিবার বেলা ১২টার সময় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে বাসচালক মফিজুল ইসলাম এর উপর অতর্কিত হামলা করে তারা। এসময় স্থানীয় লোকজন তাকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রনির সঙ্গে বাসচালক মফিজুল ইসলামের চলতি মাসের শুরুর দিকে ক্যাম্পাসের বাসে উঠা নিয়ে কথা কাটাকাটি হয়। ঘটনাটি সেদিন মীমাংসা হয়ে যায়। শনিবার আগের ঘটনাটির পুনরাবৃত্তি ঘটলে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট বিষয়টি সমাধান করেন। বেলা ১২টার দিকে বাসচালক মফিজুল নজরুল ইসলাম মিলনায়তনের পাশের দেকানে বসে চা খাচ্ছিল। এ সময় রনি ও কাওসারসহ বঙ্গবন্ধু হলের ১৫/২০ জন ছাত্রলীগ কর্মীরা মফিজুলকে ডেকে অতর্কিত পেটাতে থাকে এবং ইট দিয়ে তার মাথা থেতলে দেয়।

এ ব্যাপারে রাবি প্রক্টর অধ্যাপক ড. তারিকুল হাসান বলেন, ‘এ ব্যাপারে এখন কোনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না। আমরা এর জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

পরিবহন দপ্তরের এক কর্মচারী বলেন, ‘যারা এ ঘটনার সঙ্গে জড়িত আছে তাদের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমাদের শ্রমিকরা গাড়ি চালাবে না। এ নিয়ে পরিবহন শ্রমিকরা প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারে দাবি করেন।

এসইউ

 

এই বিভাগের আরো সংবাদ