ইশরাকের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে দুদকের আপিল

ঢাকার সাবেক মেয়র ও প্রয়াত বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ বিষয়ে শুনানির জন্য আজ সোমবার (১৮ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে কার্য তালিকাভুক্ত (কজলিস্ট) রয়েছে। দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্পদের বিবরণী দাখিল করতে নোটিশ দেওয়ার পরও তা দাখিল না করায় ২০১০ সালের আগস্টে ঢাকার সাবেক মেয়র ও প্রয়াত বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইশরাকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় নন-সাবমিশন মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক মো. শামসুল আলম।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক ও তার উপর নির্ভরশীল ব্যক্তিদের নামে-বেনামে বা তার পক্ষে অন্য নামে বা তার পক্ষে অন্য নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ, সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ জমা দিতে বলা হয়।

নির্দিষ্ট তারিখে সম্পদের হিসাব জমা না দেওয়ায় দুদক আইনের ২৬ (২) (ক) ধারা মতে তিনি শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে মামলার অভিযোগে বলা হয়। ২০১৮ সালের ২৫ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। ওই বছরের ১৪ জানুয়ারি একই আদালত অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন। এরপর বিচার শেষে ২০২০ সালের ২৩ নভেম্বর ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম ইশরাককে খালাস দেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.