টি-টেন লিগে নাসির-তাসকিনদের ম্যাচের সূচি

আগামী ২৮ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-টেন লিগের চতুর্থ আসর। এবারের আসরকে সামনে রেখে ইতোমধ্যে প্রথম রাউন্ডের সূচি প্রকাশ করেছে টুর্নামেন্ট কতৃপক্ষ। দুইটি গ্রুপে ভাগ হয়ে মোট আট দল খেলবে এবারের টুর্নামেন্টে। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে মাঠে নামবে ৬ দল। যেখানে প্রথম ম্যাচে মাঠে নামবে মারাঠা অ্যারাবিয়ান্স ও নর্দান ওয়ারিয়র্স।

প্রথম রাউন্ডে তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে দলগুলো। যেখানে অনুষ্ঠিত হবে মোট ১২ ম্যাচ। এরপর ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া সুপার লিগেও হবে ১২টি ম্যাচ। ৫ ফেব্রুয়ারি হবে প্লে অফের ম্যাচগুলো। আর ৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

টুর্নামেন্ট শুরুর আগে বুধবার (২৩ ডিসেম্বর) প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। যেখানে দল পেয়েছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। তারা হলেন- আফিফ হোসেন ধ্রুব, মুক্তার আলী, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ।

টি-টেন লিগের এবারের আসরে বাংলাদেশ থেকে সবার আগে দল পান অলরাউন্ডার মোসাদ্দেক। তাঁকে দলে নিয়েছে টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়ন মারাঠা অ্যারাবিয়ান্স। তাঁকে দলে নেয়ার পর টাইগার পেসার তাসকিনকেও দলে নিয়েছে তারা। এছাড়া ড্রাফট থেকে বাংলাদেশের অলরাউন্ডার নাসিরকে দলে ভিড়িয়েছিল পুনে ডেভিলস। নাসিরকে ‘সি’ ক্যাটাগরি থেকে দলে নিয়েছে ভারতীয় মালিকানাধীন দলটি। এর আগে বাংলাদেশের উদীয়মান অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবকে দলে নিয়েছে বাংলা টাইগার্স।

বাংলাদেশের মালিকানাধীন দলটিতে আছেন বাংলাদেশের আরও দুই ক্রিকেটার। অলরাউন্ডার মুক্তার এবং মেহেদিকে দলে নিয়েছেন তারা। সর্বশেষ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দারুণ সময় পার করেছেন এই দুই ক্রিকেটার।

টি-টেন লিগের প্রথম রাউন্ডের সূচি:
২৮ জানুয়ারি: মারাঠা অ্যারাবিয়ান্স-নর্দান ওয়ারিয়র্স, পুনে ডেভিলস-ডেকান গ্লাডিয়েটর্স, দিল্লি বুলস-বাংলা টাইগার্স
২৯ জানুয়ারি: পুনে ডেভিলস-কালান্দার্স, মারাঠা অ্যারাবিয়ান্স-দিল্লি বুলস, ডেকান গ্লাডিয়েটর্স-টিম আবু ধাবি
৩০ জানুয়ারি: বাংলা টাইগার্স-মারাঠা অ্যারাবিয়ান্স, টিম আবু ধাবি-কালান্দার্স, নর্দান ওয়ারিয়র্স-দিল্লি বুলস
৩১ জানুয়ারি: টিম আবু ধাবি- পুনে ডেভিলস, বাংলা টাইগার্স-নর্দান ওয়ারিয়র্স, কালান্দার্স-ডেকান গ্লাডিয়েটর্স।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.