আওয়ামী লীগের সিল ছাড়া এখন আর চাকরি হয় না: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে যেভাবে নির্বাচন হচ্ছে তাতে ভোটারের মতামত প্রতিফলিত হয় না। দেশে এখন গণতন্ত্র নাই, কথা বলার অধিকার নাই, সংগঠন করার অধিকার নাই।

আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেল ৫টার দিকে দিনাজপুর শহরের রামনগর মোড়ে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে ধানে শীষের প্রচারণা সভায় তিনি একথা বলেন।

ভোটারদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, আপনারা বলবেন তার পরও আমরা কেন ধানের শীষে এই নির্বাচনে অংশগ্রহণ করছি? এটা আমাদের আন্দোলনের একটা অংশ। আমরা দেশে গণতন্ত্র চাই। আমরা ভোটের অধিকার ফিরিয়ে আনতে চাই। যে গণতন্ত্র আমাদের নেত্রী খালেদা জিয়া নয় বছল আন্দোলন করে ফিরিয়ে রিয়ে এসেছিলেন।

তিনি বলেন, বাংলাদেশ ৫০ বছর আগে আমরা যুদ্ধ করে স্বাধীন করেছি। আজকে ৫০ বছর পরে আমাদের ভোটের অধিকার নিয়ে চিৎকার করতে হয়। আমরা ভোট দিতে পারি না, মানুষ ভোট দেওয়ার স্বাধীনতা ফিরে পায়নি যার জন্য আমরা যুদ্ধ করেছিলাম। গতবার ভোটের সময় আওয়ামী লীগ বলেছিল ১০ টাকা কেজি চাল দেবে, এখন চালের কেজি ৬০ টাকা। বিনা পয়সায় সার দেবে, সার বিনা পয়মসায় নয়, অনেক দাম বেড়ে গেছে। ঘরে ঘরে চাকরি দেবে বলেছিল, এখন টাকা ও আওয়ামী লীগের সিল ছাড়া চাকরি হয় না। এজন্য দেশ আমরা স্বাধীন করেনি।

বিএনপি নেতা কর্মীদের উদ্দেশে তিনি বলেন, এখন থেকে ১৬ জানুয়ারি ভোটের ফলাফল গণনা শেষ না হওয়া পর্যন্ত বিএনপির নেতা কর্মীদেরকে ভোটের ময়দানে থাকার হবে। যাতে করে ভোট লুটপাট করতে না পারে। এ সময় তিনি উপস্থিত সকলকে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান।

নির্বাচনী পথসভায় ধানের শীষের প্রার্থীর প্রচারণা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, দিনাজপুর পৌরসভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোফাজ্জল হোসেন দুলাল, খালেকুজ্জামান বাবু, হাসানুজ্জামান উজ্জ্বল, আখতারুজ্জামান জুয়েল প্রমুখ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.