জোহরা তাজউদ্দীন আর নেই

0
75
Juhara tajuddin

Juhara tajuddinআওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা জোহরা তাজউদ্দীন মারা গেছেন। তিনি জাতীয় নেতা ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের স্ত্রী ছিলেন। আজ সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতাললে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্নালিল্লাহে…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। আজ বাদ জুমা গুলশান মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

জানা যায়, এর আগে কোমরের হাড় ভেঙে যাওয়ায় গত ২২ নভেম্বর সকালে জোহরা তাজউদ্দীনকে চিকিত্সার জন্য দিল্লির অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে ১৭ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় নিয়ে আসা হয়। তারপর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

জোহরা তাজউদ্দীন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ ও গাজীপুর-৪ কাপাসিয়া আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমির মা।

জোহরা তাজউদ্দীনের মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ খান, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত নভেম্বর মাসে পড়ে গিয়ে তিনি গুরুতর আহত হন। পরে তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে তাকে দিল্লির একটি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে তার একটি অস্ত্রোপচার হলে কিছুটা উন্নতি হলে গত ১৭ ডিসেম্বর ঢাকায় এনে পুনরায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।  শুক্রবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এএস