‘বঙ্গবন্ধু’র বায়োপিক নিয়ে দীঘিকে যা বললেন প্রধানমন্ত্রী

চলতি জানুয়ারি মাস থেকেই ভারতের মুম্বাই শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বায়োপিক ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং। ছবির শুটিং শুরুর আগে গতকাল ৯ জানুয়ারি দুপুরে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে তার বাসভাবনে গিয়েছিলেন সিনেমাটি কয়েকজন অভিনয় শিল্পী। তাদের মধ্যে ছিলেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘী সহ অনেকে।

ছবিটিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ, শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি, শেখ মুজিবুর রহমানের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের (রেনু) বড়বেলা ও ছোটবেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা এবং দিঘি অভিনয় করবেন।

নতুন এই ছবি ও প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করা নিয়ে অর্থসূচকের সাথে কথা হলে দিঘী বলেন, সবার মতো আমিও ছবিটি নিয়ে বেশ উৎসাহে আছি। এই মাসেই ছবিটির শুটিং শুরু হবে। তাই ছবিটির শুটিংয়ের আগে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ডেকেছিলেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিসেবে নয়, বঙ্গবন্ধু কন্যা হিসেবে আমাদের সঙ্গে দেখা করেছেন, কথা বলেছেন। আমরা বেশ কয়েক ঘণ্টা সেখানে ছিলাম। শেখ রেহানা আপাও ছিলেন।

দিঘী আরো বলেন, ছবিটিতে আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ত্রীর চরিত্রে অভিনয় করছি। গতকালের সাক্ষাতে প্রধানমন্ত্রী তার মায়ের সম্পর্কে বিভিন্ন বিষয় আমাদের জানান। মোট কথা আমরা যারা ছবিটিতে  যেই যেই চরিত্র করছি সেটি ভালো করে যেনো করতে পারি তার জন্য চরিত্রগুলো বিস্তারিত আলোচনা করতেই গতকাল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত।

আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের প্রথম লটের শুটিং। সিনেমার কাজ চলবে আগামী ১০ এপ্রিল পর্যন্ত। প্রথম লটের শুটিংয়ে অংশ নিতে সিনেমার শিল্পী-কলাকুশলীরা ২০ জানুয়ারির মধ্যে ঢাকা থেকে মুম্বাই যাবেন। আড়াই মাস ধরে একটানা চলবে সিনেমার কাজ। ৪০ কোটি টাকা বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এই ছবিটি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি দেওয়া হবে।

অর্থসূচক/এএ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.