সাকিবের ফিটনেস পরীক্ষা রোববার

ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে ফিটনেস টেস্ট দিতে শুরু করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তারই ধারাবাহিকতায় আগামী রোববার (১০ জানুয়ারি) ফিটনেস টেস্ট দেবেন সাকিব আল হাসান। শুধু সাকিবই নয় সেদিন পরীক্ষা দেবেন এর আগে ফিটনেস টেস্ট না দেয়া ক্রিকেটাররাও।

প্রতিটি সিরিজ শুরুর আগে ফিটনেস টেস্ট দিয়ে থাকেন ক্রিকেটাররা। যেখানে দলে থাকার জন্য এই টেস্টে পাশ করা বাধ্যতামূলক। অন্যান্য ক্রিকেটারদের মতো সাকিবকেও এই টেস্টে পাশ করতে হবে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) করোনা পরীক্ষা দেবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। এরপর করোনা নেগেটিভ হওয়া ক্রিকেটাররা শুক্রবার (৮ জানুয়ারি) জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন।

শ্বশুরের অসুস্থতার কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালের আগে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে ৩ জানুয়ারি ঢাকায় ফিরেছেন তিনি। নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরলেও এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে ব্যাট হাতে ৯ ম্যাচে ১২.২২ গড়ে করেছিলেন ১১০ রান। যেখানে তাঁর সর্বোচ্চ ছিল ২৮। আর বল হাতে সমানসংখ্যক ম্যাচে ৬.০০ ইকোনোমিতে নিয়েছিলেন ৬ উইকেট।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.