করোনার টিকা নিয়ে সরকারের বেহাল অবস্থা চলছে: রিজভী

করোনার টিকা নিয়ে সরকারের স্বাস্থ্য সচিব এবং বেক্সিমকোর বিপরীতমুখী বক্তব্যেই বোঝা যায় সরকারের বেহাল অবস্থা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুরে ১১ নম্বর তালতলা এলাকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করার সময় তিনি একথা বলেন।

রিজভী বলেন, সরকারের স্বাস্থ্য সচিব বলছেন সরকার টু সরকার চুক্তি হয়েছে। বাংলাদেশ সরকার ভারতের কাছ থেকে টিকা কিনবে। অপরদিকে বেক্সিমকো বলছে সরকারের সঙ্গে চুক্তি হয়নি। এটা বাণিজ্যিক চুক্তি। এটা অত্যন্ত দুঃখজনক। একদিকে দেশে চিকিৎসা নেই। করোনায় প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। অপরদিকে টিকা নিয়ে সরকারের এই তেলেসমাতি।

তিনি বলেন, যখন অন্যায় হয়, অবিচার হয়, আমাদের গণতন্ত্রকে অবরুদ্ধ করা হয়, আমাদের কথা বলার স্বাধীনতা, চলাচলের স্বাধীনতা, নাগরিকদের চলাফেরার স্বাধীনতা যখন অবরুদ্ধ করা হয়, তখন আমরা রাজপথে তীব্র গতিতে আন্দোলন করি। আমাদের লক্ষ্যই হচ্ছে মানব কল্যাণ।

বিএনপির এই নেতা বলেন, আজ দ্রব্যমূল্য হু হু করে বাড়ছে। সরকারের এদিকে খেয়াল নেই। এই শীতের সময়ে শিমসহ অন্য জিনিসের দাম কমে। কিন্তু হাসিনার আমলে এই দামের কমতি নেই। পেঁয়াজ-চাল-কাঁচা মরিচে হাত দিলে হাত পুড়ে যাবে। এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার জোর করে ক্ষমতায় এসেছে বলেই দেশের এ অবস্থা। জনগণ থাক আর না থাক তাদের কিছুই আসে যায় না।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, বিএনপি নেত্রী মেহেরুন্নেছা হক প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.