অপ্রাপ্তি বলতে কিছুই নেই: দিঘী

শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপকভাবে আলোচিত হয়েছিলেন দিঘী। কাজী হায়াতের কাবুলিওয়ালা চলচ্চিত্রে অভিনয় তাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দেয়। এরপর চাচ্চু, দাদীমা, এক টাকার বউ চলচ্চিত্রগুলো তাকে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে দিয়েছে। মাঝখানে অনেক দিন চলচ্চিত্র থেকে দূরে ছিল দীঘি। সেই ছোট্ট দীঘি এখন চলচ্চিত্রের নায়িকা। ইতিমধ্যেই কাজ শেষ করেছেন দুটি সিনেমার।

সদ্য বিদায়ী বছর নিয়ে অর্থসূচককে দিঘী বলেন, আসলে গেল বছরটি করোনার কারণে আমাদের সবারই খারাপ কেটেছে। তবে সব কিছুর পরও বছরটি আমার জন্য অনেক স্পেশাল কেননা, লম্বা একটা বিরতির পর আবারও কাজ শুরু করেছি।

গেল বছরের প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে জানতে চাইলে এই অভিনেত্রী জানান, আসলে আমার অপ্রাপ্তি বলতে কিছুই নেই। গেল বছর বেশ কয়েকটি ছবির কাজ শুরু করেছি। আমার ভক্তদের আশা পূরণ করতে কাজ করে যাচ্ছি। সুতরাং প্রাপ্তিটাই বেশি।

নতুন বছরের পরিকল্পনা নিয়ে দিঘী জানান, সবাই চায় নতুন বছরটি একটু ভিন্নভাবে সাজাতে। আমিও চাই কাজ দিয়েই আমার নতুন বছরটিতে সামনে এগিয়ে যেতে। আর সে লক্ষেই কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে নতুন বছরের প্রথম তিন মাসের জন্য আমি লক (ব্যস্ত)। নতুন দুইটি চলচ্চিত্রের কাজ খুব তাড়াতাড়ি শুরু হবে।

সম্প্রতি দিঘী তার ‘তুমি আছ তুমি নেই’ ছবির কাজ শেষ করেছেন। ছবিতে দীঘির সাথে জুটি বেঁধে অভিনয় করছেন নায়ক আসিফ ইমরোজ। ছবিটি পরিচালনা করছেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১২ সালে মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ ছবিতে দীঘিকে অভিনয় করতে দেখা গিয়েছিল। দীর্ঘ আট বছর পর দীঘি ফিরলেন নায়িকা হয়ে। পরিচালক কাজী হায়াতের ‘কাবুলিওয়ালা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় অভিষেক হয়েছিল দীঘির। প্রথম ছবিতেই সেরা শিশুশিল্পী ক্যাটাগরিতে জিতে নিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পরবর্তীতে একই বিভাগে একই পুরস্কার তিনি আরও দুইবার জিতেছেন। দিঘী অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে- চাচ্চু আমার চাচ্চু, দাদীমা, বাবা আমার বাবা, রিক্সাওয়ালার ছেলে, দ্য স্পিড, অবুঝ শিশু।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.