ফের ডিএসসিসি’র বর্জ্য অপসারণ শুরু

রাজধানীর জলাবদ্ধতা নিয়ন্ত্রণে রাখতে গতকাল থেকে বক্স কালভার্ট পরিষ্কার কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তারই ধারাবাহিকতায় রোববার (৩ জানুয়ারি) সকাল সোয়া ৯টা থেকে দ্বিতীয় দিনের মতো বর্জ্য সরানোর কাজ শুরু হয়েছে।

আজ পান্থকুঞ্জ পার্কের অভ্যন্তরে এবং রাতের বেলায় কাঁঠালবাগান ঢাল থেকে পান্থপথ মোড় পর্যন্ত পিটগুলোর মধ্যবর্তী অংশে ড্রেজারের মাধ্যমে বর্জ্য অপসারণ করা হবে। গতকাল (২ জানুয়ারি) খাল পরিষ্কার অভিযানের অংশ হিসেবে বাংলামোটরের পান্থকুঞ্জ পার্ক থেকে ধানমণ্ডির রাসেল স্কয়ার পর্যন্ত দীর্ঘ বক্স কালভার্টের পাঁচটি পয়েন্ট পরিষ্কার করেছে ডিএসসিসি।

এ সময় কালভার্টের পাঁচটি ড্রেনেজ পিট (মুখ) থেকে ৭৪ টন বর্জ্য অপসারণ করা হয়েছে। এই কালভার্টটিতে এমন পয়েন্ট আছে ২৪টি। পর্যায়ক্রমে সেগুলো পরিষ্কারের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী।

গত বৃহস্পতিবার রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ঢাকা ওয়াসা থেকে ২৬টি খাল ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ডিএসসিসিকে হস্তান্তর করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এই ২৬টি খালের মধ্যে ১১টি খাল ও বক্স কালভার্ট ডিএসসিসিতে পড়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.