পাকিস্তানকে বিশাল লক্ষ্য দিল বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে ১৭৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। টাইগারদের হয়ে লিটন ৬৯ ও সাকিব ৬৮ রান করেছেন। এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে কাঙ্খিত শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার।

বাংলাদেশ দলীয় ৭ রানেই হারায় সৌম্যর উইকেট। তিনি নাসিম শাহর বলে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে মিড অনে শাদাব খানের হাতে ক্যাচ দিয়েছেন ব্যক্তিগত ৪ রানে। দিনের শুরু থেকেই আঁটসাঁট ব্যাটিং করেছেন শান্ত। খানিক বাদে লিটনকে সঙ্গে নিয়ে বড় শট খেলে চাপ মুক্ত হওয়ার চেষ্টা করেন তিনি।

যদিও ১৫ বলে ১২ রান করে মোহাম্মদ ওয়াসিমের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। এরপর সাকিবকে নিয়ে বাংলাদেশের রান বাড়াতে থাকেন লিটন। এই ডানহাতি ব্যাটার ৩১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। এরপর বেশিদূর এগোতে পারেননি তিনি। মোহাম্মদ নওয়াজের ওপর চড়াও হতে গিয়ে ব্যক্তিগত ৬৯ রানে ডিপ স্কয়ার লেগে ওয়াসিমের হাতে ক্যাচ দেন তিনি। এর ফলে সাকিবের সঙ্গে তার ৮৮ রানের জুটি ভেঙেছে। লিটন নিজের ইনিংস সাজান ২ ছক্কা আর ৬ চারে।

লিটন ফিরলেও আফিফ হোসেনকে নিয়ে ৩৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষেও ৭০ রানের ইনিংস খেলেছিলেন টাইগার অধিনায়ক। হাফ সেঞ্চুরির পর ইনিংস খুব বেশি বড় করতে পারেননি সাকিব। তিনি ব্যক্তিগত ৬৮ রানে নাসিম শাহকে উড়িয়ে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দেন শাদাব খানের হাতে। তার ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা আর ৭টি চারে। ইনিংসের শেষদিকে দ্রুত বেশ কয়েকটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। ইয়াসির আলী মাত্র ১ রান করে ফেরেন ওয়াসিমের বলে। আফিফ ১১ রান করে হয়েছেন রান আউট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.