ফ্রান্সের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

0
336

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ইমানুয়েল ম্যাক্রোঁ নিজেই এ কথা জানিয়েছেন।

এলিসি প্রাসাদের এক বিবৃতিতে জানানো হয়েছে, লক্ষণ দেখা যাওয়ার পর ৪২ বছর বয়সী প্রেসিডেন্টের পরীক্ষা করানো হয় আর এখন তিনি আগামী সাত দিন আইসোলেশনে থাকবেন। তবে ম্যাঁক্রো এখনও দেশ পরিচালনার দায়িত্বে রয়েছেন এবং দূর থেকেই কাজ চালিয়ে যাবেন বলেও জানানো হয়েছে।

আগামী সপ্তাহে ফ্রান্সের প্রেসিডেন্টের লেবানন সফরে যাওয়ার কথা ছিল। তার এই সফরটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে এলিসি প্রসাদ।

সম্প্রতি মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি প্যারিসে রাষ্ট্রীয় সফর করেন। এর নয় দিন পর ইমানুয়েল ম্যাক্রোঁ করোনা পজিটিভ হলেন। এছাড়াও গত বুধবার ফ্রান্সের প্রেসিডেন্ট পর্তুগালের প্রধানমন্ত্রী অ্যান্তোনিও কোস্তার সাথে সাক্ষাৎ করেছেন।

ফ্রান্সে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় এ সপ্তাহ থেকে রাতের কারফিউ জারি করা হয়েছে। মহামারি শুরু পর থেকে ফ্রান্সে ২০ লাখ মানুষের শরীরে ভাইরাসটি শনাক্ত হয় এবং তাদের মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৪শ’ জন। যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি এ তথ্য জানায়।

সূত্র: বিবিসি, রয়টার্স।

অর্থসূচক/কেএসআর