দুবাই ক্রীড়া শিল্পের পাশে এমিরেটস

অর্থসূচক ডেস্ক

0
193

করোনা মহামারিকালে দুবাইয়ে অনুষ্ঠিত হয়ে গেল বিশ্বের মর্যাদাপূর্ণ কয়েকটি গলফ টুনামেন্ট- ডিপি ওয়ার্ল্ড ট্যুর চ্যাসিম্পয়নশিপ এবং ‘রেস টু দুবাই,’ ইউরোপিয়ান ট্যুর মৌসুমের সমাপনী ফাইনালসমূহ। টুর্নামেন্টের অফিসিয়াল এয়ারলাইন হিসেবে এমিরেটস খেলোয়াড়, সংগঠক ও গলফ সমর্থকদের নিরাপত্তা নিশ্চিত করে আন্তর্জাতিক স্পোর্টস টুর্নামেন্টসমূহ আয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করে। খোলোয়াড়, সংগঠন ও গলফপ্রেমীদের নিরাপদ ভ্রমণের দায়িত্ব পালন ছাড়াও সারাবিশ্বে টুর্নামেন্টের সম্প্রচারের দায়িত্বও পালন করে এমিরেটস।

এমিরেটসসহ দুবাইয়ের সকল সরকারি ও বেসরকারি স্টেক হোল্ডাররা পুনরায় অবকাশ ও ক্রীড়া ইভেন্ট আয়োজনের লক্ষ্যে এবং অংশগ্রহণকারী ও ফ্যানদের নিরাপত্তা নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছে।

করোনা মাহমারির সময় সমর্থকদের উপস্থিতিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত ডিপি ওয়ার্ল্ড ট্যুর চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়। ৬ হাজারের অধিক দর্শক ভেন্যুতে বসে টুর্নামেন্ট উপভোগ করেন। ৪০ শতাংশের অধিক দর্শক এসেছিলেন সংযুক্ত আরব আমিরাতের বাইরে থেকে এবং এর অধিকাংশই এমিরেটসে ভ্রমণ করেন।

ইউরোপিয়ান ট্যুরের পাঁচ শতাধিক খেলোয়াড়, ক্যাডিস, সংগঠক, আন্তর্জাতিক গলফ ও স্পোর্টস মিডিয়াসহ অন্যান্যদের পরিবহন করে এমিরেটস। খেলার সামগ্রী ও যন্ত্রপাতি ও পিপিই ও পরিবহনের দায়িত্বে ছিল এয়ারলাইনটি।

এমিরেটস ক্যালেন্ডারে সামনের দিনগুলোতে যে সকল টুর্নামেন্ট ও ইভেন্ট রয়েছে সেগুলো হলো- এমিরেটস এয়ারলাইন সাহিত্য উৎসব, দুবাই ডিউটি ফ্রি টেনিস টুর্নামেন্ট, এমিরেটস স্পন্সরকৃত ফুটবল ম্যাচ, আমেরিকা কাপ ওয়ার্ল্ড সিরিজ এবং দুবাই ওয়ার্ল্ড কাপে এমিরেটস টিম নিউজিল্যান্ডের অংশগ্রহণসহ অন্যান্য।

গলফের ক্ষেত্রে ২০২১ সালে অনুষ্ঠিতব্য অনেকগুলো ইন্টারন্যাশনাল ইউরোপিয়ন ট্যুর ইভেন্টে সহায়তা করবে এমিরেটস। যার মধ্যে থাকবে হংকং ওপেন, পর্তুগাল মাস্টার্স, ওপেন ডি ফ্লান্স, স্ক্যানডিনিভিয়ান মিক্সড, দুবাই ডিউটি ফ্রি আইরিশ ওপেন, বিএমডব্লিউ পিজিএ চ্যাম্পিয়নশিপ, ইটালিয়ান ওপেন ইত্যাদি।

করোনা মহামারি শুরুর পর যখন অনেক দেশ লকডাউনে চলে যায় এমিটেরস তখন তার স্পন্সরশিপ পার্টনারদের সঙ্গে নিয়ে বিশ্বব্যাপী বিভিন্ন ক্যাম্পেইন পরিচালনা করে। এর উদ্দেশ্য ছিল বিশ্ববাসীকে ক্রীড়া সংক্রান্ত হাল নাগাদ তথ্য প্রদান, মোটিভেশন ও অনুপ্রেরণা যোগানো এবং বিনোদন।

অর্থসূচক/কেএসআর