ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু

0
519

বগি লাইনচ্যুত হওয়ায় প্রায় পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চল রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে দুটি আন্তঃনগর ট্রেন নির্ধারিত সময় থেকে পাঁচ ঘণ্টা বিলম্বে চলাচল করছে।

বুধবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে ঢাকা-রাজশাহী-পঞ্চগড় রুটের নাটোরের ঈশ্বরদীর বাইপাস স্টেশনের অদূরে ঢাকা থেকে ছেড়ে আসা ৭৫৭ দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে পাকশি বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক বিভাগ বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল স্বাভাবিক করে।

রেলওয়ে সূত্র জানায়, পাকশি বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক বিভাগ বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল স্বাভাবিক করে। তবে চারটি আন্তঃনগর ট্রেনকে বিকল্প লাইন ব্রডগেজে ঈশ্বরদী জংশন স্টেশন দিয়ে চালানো হয়েছে। আর পাঁচ ঘণ্টা বিলম্বে চলাচলকারী ট্রেন দুটি হলো ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী ৭৫১ নম্বর লালমনি এক্সপ্রেস ও রংপুর থেকে ছেড়ে আসা ঢাকামুখী ৭৭২ নম্বর রংপুর এক্সপ্রেস। এছাড়া পঞ্চগড় এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, একতা এক্সপ্রেস এবং নীলসাগর এক্সপ্রেসকে বিকল্প লাইনে নির্ধারিত সময় থেকে কিছুটা বিলম্বে চলাচল করছে।

পাকশি বিভাগীয় রেলওয়ের কন্ট্রোল অফিস সূত্রে জানা গেছে, দুর্ঘটনার কারণে ঢাকা-পঞ্চগড়গামী ৭৯৩ নম্বর পঞ্চগড় এক্সপ্রেস, ঢাকা-রাজশাহীগামী ৭৫৯ নম্বর পদ্মা এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকাগামী ৭০৬ নম্বর একতা এক্সপ্রেস, চিলাহাটি-ঢাকা অভিমুখী ৭৬৬ নম্বর নীলসাগর এক্সপ্রেসকে বিকল্প রেললাইন ঈশ্বরদী জংশন স্টেশনে নিয়ে এসে ব্রডগেজ রেললাইন দিয়ে চালানো হয়েছে। তবে ঢাকা-লালমনিহাটগামী ৭৫১ নম্বর লালমনি এক্সপ্রেস, রংপুর-ঢাকার মধ্যে চলাচলকারী ৭৭২ নম্বর রংপুর এক্সপ্রেস ট্রেনটি পাঁচঘণ্টা বিলম্বে চলাচল করছে।

অর্থসূচক/এএইচআর