বাংলাদেশ সব ধর্মের, সবার রক্তেই স্বাধীন হয়েছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
314
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এখানে সব ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে। বাংলাদেশ হিন্দু, মুসলমান,বৌদ্ধ, খ্রিস্টান সব ধর্মের মানুষের। সবার রক্তে দেশ স্বাধীন হয়েছে। আমরা সংখ্যাগরিষ্ঠ মুসলমান বলে এ দেশে অন্য ধর্মের মানুষদের অধিকার বঞ্চিত করা হবে- তা ঠিক নিয়।

আজ বুধবার (১৬ ডিসেম্বর) গণভবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনাসভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি গণভবন থেকে আলোচনা সভায় যোগ দেন। তিনি এতে সভাপতিত্ব করেন।

শেখ হাসিনা বলেন, আজ বিজয় দিবসে একুটু বলব এটা আমাদের প্রতিজ্ঞা যে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব। জাতির জনক ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চেয়েছিলেন। সেই বাংলাদেশ গড়ে তুলতে তার আদর্শ বুকে নিয়ে মানুষের পাশে থাকব। আমরা আর কখনো কারও কাছে মাথা নত করে চলব না।

করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস ভ্যাকসিন আসার ব্যবস্থা করে দিয়েছি। ইতিমধ্যে চুক্তিও হয়ে গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিওএইচও) অনুমোদন দিয়ে দিয়েছে। কাজেই আমরা আশাকরি খুব শিগগিরই ভ্যাকসিন পেয়ে যাবো।

দলীয় নেতাকর্মী ও দেশবাসীকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, সবাই মাস্ক পরে থাকবেন। হাত-মুখ পরিষ্কার রাখাবেন। বেশি ঘুর ঘুর না করে যার যার জায়গায় থেকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলবেন।

করোনার জন্য গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য প্রদান করা নিজের জন্য কষ্টের উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমার খুব কষ্ট লাগছে সবাই ওখানে বসে আছে, আর আমি দূরে জেল খানার মতো আর একটা বন্দী শিবিরে বসে আছি। এই বন্দী শিবির কত দিন.. করোনা নামক বন্দিত্ব থেকে মুক্তি পাবে বাংলাদেশ, শুধু বাংলাদেশ না সারা বিশ্ব। আসলে সারা বিশ্বই তো একই অবস্থা। কাজেই এখান থেকে কিভাবে মুক্তি আসবে সেটাই বড় কথা।

সবশেষে প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে তার দল ও অঙ্গসংগঠনের অবদানের কথা উল্লেখ করে নেতাকর্মীদের জনগণের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানান।

অর্থসূচক/এমএস