সাম্প্রদায়িক শক্তিকে নিশ্চিহ্ন করার প্রত্যয় নিতে হবে: তাপস

নিজস্ব প্রতিবেদক

0
222

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জাতিগতভাবে আমরা এখনো সব সাম্প্রদায়িক শক্তিকে নিশ্চিহ্ন করতে পারিনি। তাই বিজয়ের এই দিনে সব সাম্প্রদায়িক শক্তিকে জাতিগতভাবে নিশ্চিহ্ন করতে আমাদেরকে নতুন করে প্রত্যয় নিতে হবে।

বিজয় দিবসের প্রথম প্রহরে আজ বুধবার (১৬ ডিসেম্বর) সাভারের জাতীয় স্মৃতিসৌধে ডিএসসিসির মেয়র ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব হিসেবে পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, যতদিন না পর্যন্ত এই দেশ থেকে সব সাম্প্রদায়িক শক্তি, প্রতিক্রিয়াশীল শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে নিশ্চিহ্ন না করা যায়, আমাদের সেই সংগ্রাম চালিয়ে যেতে হবে।

ডিএসসিসি মেয়র বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি, মুক্তির পথে এগিয়ে চলেছি। কিন্তু এখনো সেই সংগ্রামের বিপক্ষে যে প্রতিক্রিয়াশীল শক্তি, সাম্প্রদায়িক শক্তি যারা ছিল, তারা এখনো রয়েছ। তাদের এখনো পুরোপুরি নিশ্চিহ্ন করা যায়নি।

তবে আমরা দীর্ঘ ৪০ বছর পর হলেও যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করতে পেরেছি। যুদ্ধাপরাধীদের প্রত্যাখ্যান করতে পেরেছি, বলেন তাপস।

দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়ে তাপস বলেন, এই দিনটি আমাদের গর্বের দিন, এই দিনটি আমাদের আনন্দের দিন। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে, বাংলাদেশ মর্যাদাশীল দেশে পরিণত হয়েছে।

ডিএসসিসি মেয়র আরো বলেন, আমরা নিজ অর্থায়নে যেমনি পদ্মাসেতু করছি, তার সঙ্গে সঙ্গে একটি গর্বিত জাতি হিসেবেও আমরা মাথা উঁচু করে দাঁড়াচ্ছি। বিজয়ের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সব শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা নিবেদন করছি।

পরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ধানমণ্ডি-৩২ নম্বরে এবং নগর ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

অর্থসূচক/কেএসআর