ইস্তানবুলে পুনরায় দৈনিক ফ্লাইট চালাবে এমিরেটস

অর্থসূচক ডেস্ক

0
151

আগামী ২১ ডিসেম্বর থেকে এমিরেটস ইস্তানবুলে পুনরায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সাহায্যে দৈনিক ১টি করে ফ্লাইট পরিচালিত হবে। এমিরেটসের ইউরোপীয় নেটওয়ার্কে ইস্তানবুল হবে ৩১তম গন্তব্য।

ভ্রমণে যাত্রীদের আস্থা ও চাহিদা ফিরে আসার সঙ্গে পাল্লা দিয়ে এমিরেটস ক্রমান্বয়ে তার বৈশ্বিক নেটওয়ার্ক পুনরুদ্ধারের কাজ করে যাচ্ছে। যাত্রী ও স্টাফদের সুরক্ষায় এয়ারলাইনটি ব্যাপক কর্মসূচি গ্রহণ করার পাশাপাশি তার অনবোর্ড ও গ্রাউন্ড সেবাও পূর্বাবস্থায় ফিরিয়ে আনছে।

ইতোমধ্যে দুবাই উন্মূক্ত হবার ফলে ব্যবসায়িক কাজে ও অবকাশ যাপনের জন্য নগরীটিতে ভ্রমণের সুযোগ সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, ওয়ার্ল্ড ট্রাভেল এন্ড ট্যুরিজম কাউন্সিল নিরাপদ নগরী হিসেবে দুবাইকে স্বীকৃতি দিয়েছে।

ভ্রমণের সকল ধাপে বায়ো-নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সাথে সাথে এমিরেটস সর্বপ্রথম এয়ারলাইন হিসেবে গ্রহকদের জন্য বিনামূল্যে মাল্টি-রিস্ক ট্রাভেল বীমা ও কোভিড-১৯ মেডিক্যাল বীমা চালু করেছে। ১ ডিসেম্বর ২০২০ বা তার পর ক্রয়কৃত সকল টিকিটের ক্ষেত্রে এই সুবিধা প্রযোজ্য।

বুকিং নীতিও যথেষ্ট নমনীয় করেছে এয়ারলাইনটি। ৩০ জুন ২০২১-এর পূর্বে ভ্রমণের জন্য ক্রয়কৃত সকল টিকিটের মেয়াদ ২ বছর পর্যন্ত বৃদ্ধি করা এবং প্রয়োজনানুসারে ভ্রমণ তারিখ পরিবর্তন করার সুযোগ দিবে এমিরেটস।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে দৈনিক দু’টি করে ফ্লাইট পরিচালনা করছে। ভায়া দুবাই যাত্রীরা এখন আফ্রিকা, এশিয়া, ইউরোপ, আমেরিকা, উপসাগরীয় অঞ্চল ও মধ্যপ্রচ্যের ১০০টি নগরীতে ভ্রমণ করতে পারছেন।

অর্থসূচক/কেএসআর