করোনার থাবায় ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ স্থগিত

0
97

অনেক নাটকীয়তার পর ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ স্থগিত ঘোষণা করা হয়েছে। মূলত কোভিড পরিস্থিতির জটিলতার কারণে সিরিজটি মাঠে গড়াচ্ছে না।

ইংল্যান্ড সিরিজ শুরুর ঠিক আগমুহূর্তে দক্ষিণ আফ্রিকার একজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ার খবরের পরই সিরিজটি নিয়ে শঙ্কা তৈরি হয়। এর ফলে যথা সময়ে মাঠে গড়ায়নি সিরিজের প্রথম ওয়ানডে।

সিরিজ বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেছেন, ‘করোনার সাম্প্রতিক ঘটনায় আমরা উদ্বিগ্ন। খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্তে একমত হওয়ায় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই। ভবিষ্যতে আমরা উভয়ে আলোচনার মাধ্যমে যে কোনো সময়ে এ সিরিজটি আয়োজন করার চেষ্টা করব।’

সিএসএর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা, কুগান্দ্রি গোভেন্ডার বলেছেন, ‘আমরা স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করেছি। সেজন্যই এখন এমন সিদ্ধান্ত নেয়া।’

সূচি অনুযায়ী ৪ ডিসেম্বর মাঠে গড়ানোর কথা ছিল সিরিজের প্রথম ওয়ানডে। আর ৬ ডিসেম্বর হওয়ার কথা ছিল দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি। বৃহস্পতিবারই দক্ষিণ আফ্রিকা ছাড়ার কথা ইংল্যান্ড দলের। তারা শেষ পর্যন্ত মঙ্গলবার ও বুধবার দুটি ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়ে গেছে। তবে শেষ পর্যন্ত সিরিজটি স্থগিত করতে বাধ্য হলো দুই দেশের ক্রিকেট বোর্ড।

 

 

অর্থসূচক/এএইচআর