দেশবন্ধু পলিমারের এজিএমে নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রযুক্তিখাতের কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেডের ১৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বুধবার (১৪ ডিসেম্বর) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। সভায় বিনিয়োগকারীদের জন্য পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। অনলাইনের মাধ্যমে সভায় উল্লেখ্যযোগ্য সংখ্যক শেয়ার হোল্ডারগণ অংশ গ্রহন করেন। তাদের অনলাইন ভোটের মাধ্যমে সর্বসম্মতিতে বিনিয়োগকারীদের জন্য নগদ পাঁচ লভ্যাংশ অনুমোদিত হয়।
দেশবন্ধু পলিমার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান শিল্পপতি গোলাম মোস্তফা, স্বতন্ত্র পরিচালক মফিজ উদ্দিন চৌধুরী, কোম্পানির মনোনিত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সারওয়ার জাহান তালুকদার (অব.) ও ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন প্রমুখ। সভা পরিচালনা করেন কোম্পানি সচিব লিয়াকত আলি খান।
সভায় জানানো হয় ২০২১-২২ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানির কর পরবর্তী মুনাফার পরিমাণ দুই কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৪৫৯ টাকা। গত বছর যা ছিলো এক কোটি ২১ লাখ ২৩ হাজার ৪৮৬ টাকা। এ বছর শেয়ার প্রতি আয় ০.৪৭ পয়সা। যা গত বছর ছিল ০.২০ পয়সা। এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেন। সভায় ২০২১-২২ অর্থবছরের হিসাব, পরিচালক মন্ডলী ও নিরীক্ষকদের প্রতিবেদন গ্রহন ও অনুমোদন করা হয়। একই সঙ্গে শেয়ার হোল্ডারদের সর্বসম্মতিক্রমে সবগুলো এজেন্ডা অনুমোদন করা হয়।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.