ইসলামী ব্যাংকের নারী উদ্যোক্তা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত

0
123
ইসলামী ব্যাংক
ইসলামী ব্যাংক নারী উন্নয়ন কর্মশালা বগুড়া শাখা
ইসলামী ব্যাংক
ইসলামী ব্যাংক নারী উন্নয়ন কর্মশালা বগুড়া শাখা

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বগুড়া জোনের উদ্যোগে সম্প্রতি বগুড়ায় ‘মহিলা উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ব্যাংক বগুড়ার মহাব্যবস্থাপক মিজানুর রহমান জোদ্দার প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোন প্রধান মো. মোশাররফ হোসাইন এতে সভাপতিত্ব করেন।

কর্মশালায় সফল মহিলা উদ্যোক্তা হওয়ার কৌশল সর্ম্পকে আলোচনা করেন বিশিষ্ট সমাজ সেবক ও টিএমএসএস বগুড়ার নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম। অর্থঋণ সংক্রান্ত মৌলিক আইনের বিধান সর্ম্পকে আলোচনা করেন অর্থঋণ আদালত বগুড়ার বিচারক মমিনুন নেসা।

এতে বক্তব্য রাখেন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, মহিলা উদ্যোক্তা ও সুকন্যা বগুড়ার পরিচালক ইসরাত জাহান মিতু প্রমুখ।

এ সময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া শাখা প্রধান মো. কায়সার আলী ও বগুড়া জোনাল অফিসের ভাইস প্রেসিডেন্ট মো. শাহজাহান আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বগুড়া জোনের অধীনস্থ শাখাসমুহের অর্ধশতাধিক মহিলা উদ্যোক্তা কর্মশালায় অংশগ্রহণ করেন।

মিজানুর রহমান জোদ্দার প্রধান অতিথির ভাষণে বাংলাদেশে মহিলা উদ্যোক্তার গুরুত্ব ও বাংলাদেশ ব্যাংকের বর্তমান মহিলা উদ্যোক্তা বিনিয়োগনীতি বিষয়ে আলোকপাত করেন। তিনি বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ বৃদ্ধি, উৎপাদন, সমৃদ্ধি সর্বোপরি দেশের আর্থসামাজিক উন্নয়নে সহযোগীতার জন্য নারীদের আহবান জানান। তিনি এ খাতে ইসলামী ব্যাংকের অব্যাহত বিনিয়োগ ও অবদানের প্রশংসা করেন এবং এ ক্ষেত্রে অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান।

সাকি/