চৌগাছা সীমান্তে ৬০টি স্বর্ণের বার উদ্ধার

0
153

যশোরের চৌগাছা সীমান্ত থেকে সাত কেজি ওজনের ৬০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার রাতে শাহজাদপুর মাঠ থেকে মালিকবিহীন অবস্থায় এই স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৮৯ লক্ষ ৩০ হাজার টাকা।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে প্রেস বিফ্রিংয়ে এই তথ্য জানায় বিজিবি।

৪৯, বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, শুক্রবার রাত ১১টার দিকে বেনাপোল বিওপিতে কর্মরত নায়েক সিগন্যাল নুর আলমের নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সীমান্ত মেইন পিলার ৩৯ হতে আনুমানিক ৩শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ পূর্ব কোণে চৌগাছা উপজেলার শাহজাদপুর মাঠ হতে মালিকবিহীন অবস্থায় সাত কেজি ওজনের ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৮৯ লক্ষ ৩০ হাজার টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বার থানায় জমা করা হয়েছে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের জন্য বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এছাড়াও, করোনাকালীন সময়ে চোরাকারবারিদের যেকোন তৎপরতা ও কর্মকান্ড বন্ধের লক্ষ্যে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

অর্থসূচক/এমএস