হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে তামিমরা

0
121

হারের বৃত্তে যেন ঘুরপাক খাচ্ছে ফরচুন বরিশাল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টানা তিন ম্যাচে পরাজয়ের মুখ দেখতে হল তামিম ইকবালের দলকে। এই নিয়ে ৫ ম্যাচের ৪টিতেই হারলো বরিশাল। জেমকন খুলনার বিপক্ষে ৪৮ রানে হেরেছে দলটি।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল বরিশাল। পাওয়ার প্লে’তে কোন উইকেট না হারিয়ে ৭ ওভারে স্কোরবোর্ডে ৫০ রান যোগ করেন তামিম এবং পারভেজ হোসেন। তবে ধীরগতিতে ব্যাট করতে থাকা পারভেজকে অষ্টম ওভারে বিদায় করেন শুভাগত হোম। ২৬ বলে ১৯ রান করা এই ব্যাটসম্যান ফিরে গেলে একই ওভারের শেষ বলে আউট হন তামিম। ২১ বলে ৩২ রান করেন এই অধিনায়ক। খানিক পর ৩ রানে রান আউট হন আফিফ হোসেন।

৩ উইকেট হারানো বরিশাল রান রেটের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারেনি। চাপে পরে ২০ বলে ১৬ করা ইরফান শুক্কুর সাকিবের বলে ফিরে যান। এরপর আল আমিনের ওভারে ১০ রানে ফেরেন মাহিদুল ইসলাম। শেষ ১২ বলে বরিশালের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫২ রান। এই পরিস্থিতি থেকে দলকে আর জয়ের বন্দরে নিতে পারেননি তৌহিদ হৃদয় এবং বাকিরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার হওয়ার আগেই ১২৫ রানে অল আউট হয় বরিশাল। সর্বোচ্চ ৩৩ রান আসে হৃদয়ের ব্যাট থেকে।

এর আগে প্রথমে ব্যাট করে জাকির হাসানের হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ১৭৩ রান স্কোরবোর্ডে তোলে খুলনা। ৬৩ রান করেন জাকির, ৩৭ রান করেন ইমরুল কায়েস। কামরুল ইসলাম ৩৩ রানে নেন ৩ উইকেট।

অর্থসূচক/এএইচআর