করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

0
147
Asadujjaman Nur
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

করোনায় আক্রান্ত হয়েছেন কিংবদন্তি অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। বর্তমানে তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে আসাদুজ্জামান নূরের কোভিড পজিটিভ ফল এসেছে। তিনি এখন নিজ বাসাতেই আইসোলেশনে আছেন। মানুষের ভালোবাসার কাছে পরাভূত হয়ে করোনা দ্রুত বিদায় নেবে তার শরীর থেকে, সেই প্রত্যাশা করছি।

এদিকে, আসাদুজ্জামান নূরের পারিবারিক সূত্র জানায়, তিনি যাতে ঝুকিমুক্ত থাকেন, সে কারণে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ছাড়াও বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। চারবারের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর ১৯৭২ সাল থেকে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত থেকে বাংলাদেশের নাট্য আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করছিলেন সাম্প্রতিক সময়েও। এ পর্যন্ত দলের ১৫টি নাটকে ৬ শতাধিক বারেরও বেশি অভিনয় করেছেন তিনি; নির্দেশনা দিয়েছেন ‘দেওয়ান গাজীর কিসসা’ নাটকটি। তার অভিনীত টিভি নাটক ‘কোথাও কেউ নেই’ এর ‘বাকের ভাই’, ‘এই সব দিনরাত্রি’র ‘শফিক’, ‘অয়োময়’ নাটকের ‘ছোট মীর্জা’, ‘সবুজ ছায়া’র ‘ডাক্তার’ চরিত্রগুলো দর্শক মহলে আজও জনপ্রিয়।

 

অর্থসূচক/এএইচআর