ডিএসই’র এমডি পদে সংক্ষিপ্ত তালিকায় ৫ প্রার্থী

0
217

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে সংক্ষিপ্ত তালিকায় ৫ জনের নাম বাছাই করা হয়েছে। এ পদে মোট ২১ জন প্রার্থী আবেদন করেছিল।

বিষয়টি অর্থসূচককে নিশ্চিত করেছেন ডিএসইর একাধিক কর্মকর্তা। তারা বলেন, ডিএসইর নিয়োগ সংক্রান্ত কমিটি প্রাথমিকভাবে পাঁচজনকে বছাই করেছে। তাদের সাক্ষাৎকার নেওয়া হবে আগামী ১০ডিসেম্বর।

ডিএসইর তথ্যমতে, নিয়োগ সংক্রান্ত এনআরসি কমিটি প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করে। সকল যোগ্যতা যোগ্য ব্যক্তিকে নিয়োগ দানের সুপারিশ গ্রহণ করবে।

এরপর ডিএসইর বোর্ড তাদের মধ্য থেকে একজনকে মনোনীত করবে। চূড়ান্ত মনোনয়নের জন্য বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনে তালিকা প্রেরণ করা হবে। বিএসইসি অনুমোদন দিলেই তাকে নিয়োগ দেওয়া হবে।

উল্লেখ্য ডিএসইর বর্তমান এমডি কাজী ছানাউল হক ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ৮ অক্টোবর পদত্যাগ পত্র দাখিল করেন। ২১অক্টোবর ডিএসইর পর্ষদ তার পদত্যাগপত্র গ্রহণ করে। এরপরেই ডিএসইর এমডি পদে নিয়োগ প্রদানের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রদান করা হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, গত ১৯ নভেম্বর দিন শেষ হয় এমডি পদে আবেদন। নির্ধারিত সময়ে ২১ জন প্রার্থী আবেদন জমা দেয়। তার মধ্য থেকে এনআরসি কমিটি ৫ জন প্রার্থীর নাম চূড়ান্ত করে।

এই ৫ প্রার্থীকে আগামী ১০ ডিসেম্বর ডিএসইতে ডাকা হয়েছে। এদিন তাদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

অর্থসূচক/এমএস