আইসিএবি থেকে ব্রাক ব্যাংকের তিন পুরস্কার অর্জন

0
136

ব্র্যাক ব্যাংক ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদনের জন্য তিনটি পুরষ্কার জিতেছে। সম্প্রতি অনুষ্ঠিত ২০তম আইসিএবি জাতীয় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ২০১৯ সালের সেরা বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের জন্য এই পুরস্কার দেয়া হয়।

প্রতি বছর, ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) অ্যাকাউন্টিং বা আর্থিক প্রতিবেদন এবং নিরীক্ষণের মান প্রয়োগের মাধ্যমে স্বচ্ছ প্রতিবেদন এবং পর্যাপ্ত প্রকাশ প্রচারের জন্য বার্ষিক প্রতিবেদনগুলি স্বীকৃতি দেয়।

এ বছর, ২০তম পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আইসিএবি বেসরকারী খাতের ব্যাংক, আর্থিক পরিষেবা খাত, উৎপাদন, যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি, বীমা, পাবলিক সেক্টর, এনজিও, পরিষেবা খাত, কৃষি, সমন্বিত রিপোর্টিং, কর্পোরেট সুশাসন প্রকাশ, সামগ্রিক বিজয়ী সহ মোট ১২টি বিভিন্ন ক্যাটাগরিতে ২৩ প্রতিষ্ঠানকে তাদের ২০১৯ বার্ষিক প্রতিবেদনের জন্য পুরস্কৃত করেছে।

ব্র্যাক ব্যাংক বেসরকারী খাতের ব্যাংক ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে এবং সুশাসন প্রকাশ এবং সমন্বিত রিপোর্টিং উভয় বিভাগেই তৃতীয় স্থান অর্জন করেছে।

এই সম্মানজনক অর্জনের বিষয়ে মন্তব্য করে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম মাসুদ রানা বলেন, আমরা স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজির স্মরণে আমাদের ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদনটি উৎসর্গ করেছিলাম এবং সেখানে আমরা তার দীক্ষা অবলম্বনের প্রতিশ্রুতি করেছিলাম। সুদৃঢ় কর্পোরেট পরিচালনা, স্বচ্ছতা, নৈতিকতা এবং নিয়মানুবর্তিতা বজায় রাখার জন্য তার সেই দীক্ষা প্রতিপালনে আমাদের করা প্রতিশ্রুতির প্রতিফলন হলো এই স্বীকৃতি।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন।

অর্থসূচক/এমএস