হঠাৎ মিরপুরে মাশরাফি

0
164
ছবি: সংগৃহীত

মঙ্গলবার দুপুরের দিকে হুট করেই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের হাজির মাশরাফি বিন মর্তুজা। বেলা ১২টার খানিক পর একাডেমি মাঠে অনুশীলনের জন্য আসেন সাবেক এই ওয়ানডে অধিনায়ক। সে সময় মাঠে চলছিল গাজী গ্রুপ চট্টগ্রামের এবং ফরচুন বরিশালের অনুশীলন। এমন সময় হঠাৎ করেই সেখানে আবির্ভূত হলেন জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। একাডেমি মাঠে এসে কিছুক্ষণ দুই দলের অনুশীলন দেখেন তিনি। এরপর বুট পড়ে নেমে যান অনুশীলনে। কিছুক্ষণ গা গরম করে সেন্টার উইকেটে বোলিং অনুশীলন করেন ডানহাতি এই পেসার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রেইনার তুষার কান্তি হাওলাদারের তত্ত্বাবধানে বোলিং করছেন তিনি। ২৫-৩০ মিনিট বোলিং অনুশীলন করেছেন সাবেক এই অধিনায়ক। বোলিং শেষে বেলা ১টা ৫ মিনিট থেকে রানিং শুরু করেন তিনি। রানিংয়ের দুই রাউন্ড পরই হাঁপিয়ে যান ম্যাশ। পরে ধীরে ধীরে পাঁচ রাউন্ড শেষ করে ছাউনিতে গিয়ে বসে পড়েন তিনি।

করোনা বিরতি কাটিয়ে ক্রিকেটাররা মাঠে ফিরলেও এখনও ২২ গজে ফেরা হয়নি ম্যাশের। সর্বশেষ জাতীয় দলের হয়ে তিনি খেলেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর করোনায় সকল ক্রিকেটীয় ইভেন্ট বন্ধ হয়ে যাওয়ায় আর মাঠে নামা হয়নি তাঁর। ধারণা করা হচ্ছিলো চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ২২ গজে ফিরবেন মাশরাফি। কিন্তু হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে সেটি হয়ে ওঠেনি।

অবশেষে ইনজুরি কাটিয়ে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন ম্যাশ। যারই ইঙ্গিত দিলেন মঙ্গলবার শের-ই-বাংলায় এসে। এদিকে ইনজুরিতে পড়ে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন চট্টগ্রামের ব্যাটসম্যান মুমিনুল হক। তাঁর চোট এতোটাই গুরুতর যে অস্ত্রোপচার করাতে হচ্ছে টেস্ট দলের এই দলপতির।

 

অর্থসূচক/এএইচআর